ব্রাহ্মণবাড়িয়ায় মন্ত্রীর সফরে উত্তেজনা, ১৪৪ ধারা

ব্রাহ্মণবাড়িয়ায় মন্ত্রীর সফরে উত্তেজনা, ১৪৪ ধারা

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের আগমন ঠেকাতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। স্থানীয় আওয়ামী লীগের ডাকা হরতাল ও উত্তেজনা থাকায় বিজয়নগরসহ জেলার চার উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন।

গতকাল শনিবার মধ্যরাতে বিজয়নগর, ব্রাহ্মণবাড়িয়া সদর, আশুগঞ্জ ও সরাইল উপজেলায় ১৪৪ ধারা জারি করা হয়।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ড. মোহাম্মদ শাহানুর আলম জানান, মন্ত্রীর অনুষ্ঠান ঘিরে উত্তেজনা দেখা দেয়ায় চারটি উপজেলায় রবিবার সকাল ছয়টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বহাল থাকবে।

এর আগে শনিবার সন্ধ্যায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় বিজয়নগরে দুই প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), পাঁচ সেকশন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও এপিবিএন সদস্য এবং দেড়শ’ পু্লিশ সদস্য মোতায়েন রয়েছে।

প্রসঙ্গত, রোববার সকাল ১০টায় বিজয়নগরে নবনির্মিত উপজেলা প্রাণিসম্পদ হাসপাতাল উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেয়ার কথা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ছায়েদুল হকের। তবে এ অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য (ব্রাহ্মণবাড়িয়া-৩ আসন) উবায়দুল মোকতাদির চৌধুরীকে আমন্ত্রণ না জানানোয় স্থানীয় আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ক্ষুব্ধ হয়ে ওঠে। তারা গত বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে মন্ত্রী ছায়েদুল হকের অনুষ্ঠান বর্জন ও সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন। এর পরদিন শুক্রবার দুপুরে বিজয়নগর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে মারধর ও কার্যালয় ভাঙচুর করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এসময় হামলাকারীরা মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর উদ্বোধনী নামফলকও ভেঙে ফেলে।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক