লায়ন্স গর্জন থামিয়ে জয়ে ফিরল কিংস

লায়ন্স গর্জন থামিয়ে জয়ে ফিরল কিংস

সেই সম্ভাবনাই সত্যি হল। কিংস ইলেভেনের এত বড় রান তাড়া করা সম্ভব হল না গুজরাতের পক্ষে। ১৮৮ রানের জবাবে ১৬২ রানে শেষ হয়ে গেল গুজরাত লায়ন্সের ইনিংস। প্রথমে আমলা-ম্যাক্সওয়েল ও পরে অক্সর প্যাটেলের ঝোড়ো ইনিংসে বড় রানে পৌঁছে যায় কিংস ইলেভেন। ঘরের মাঠে এই রান তাড়া করার চাপ নিতে পারল না গুজরাত। ২৬ রানে হেরে পয়েন্ট টেবিলে নিচে নেমে গেল রায়না ব্রিগেড।

আজ টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক সুরেশ রায়না। প্রথমে ব্যাট করতে এসেই আক্রমণ শুরু করে পঞ্জাব। ওপেনার মনন বোহরা আউট হলেও টিকে যান হাসিম আমলা। গত ম্যাচ সেঞ্চুরি পেয়েও টিমকে জেতাতে পারেননি। আজ সেই আক্ষেপ মেটালেন আমলা। করলেন ৪০ বলে ৬৫ রান। যার মধ্যে ৪৮ রানই এল শুধু বাউন্ডারি থেকে। শন মার্শ সেই মারকাটারি ইনিংস খেলতে পারেননি। ২৪ বলে ৩০ রান করেন তিনি। অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েল ১৮ বলে ৩১ রান করেন। তবে শেষ দিকে ১৭ বলে ৩৪ রান করে টিমকে এগিয়ে দিলেন অক্সর প্যাটেল। ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৮৮ রান তোলে কিংস ইলেভেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই আউট হয়ে যায় গুজরাতের দুই বিস্ফোরক ওপেনার ব্রেন্ডন ম্যাককুলাম ও অ্যারন ফিঞ্চ। গত ম্যাচে KKR-র বিরুদ্ধে রান পেয়েছিলেন সুরেশ রায়না। আজ অধিনায়কে ফেরানোয় রান তাড়া করা আরও কঠিন হয়ে যায় গুজরাতের পক্ষে। ২৪ বলে ৩২ রান করে আউট হয়ে যান রায়না। গুজরাতের হয়ে লড়াই চালালেন দীনেশ কার্তিক। ৪৪ বলে ৫৮ রান করে অপরাজিত থাকেন তিনি। ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৬২ রানে আউট হয়ে যান তিনি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট