মহারাষ্ট্রের ডার্বিতে শেষ হাসি পুণের

মহারাষ্ট্রের ডার্বিতে শেষ হাসি পুণের

গত ম্যাচে মহেন্দ্র সিং ধোনির অতিমানবিক ইনিংস দেখার পর, আজ অনেকেই প্রত্যাশায় বুক বেঁধে মাঠে এসেছিলেন। আজও হয়ত আবার ধোনি ম্যাজিক দেখতে পাওয়া যাবে। কিন্তু, যে মাঠে তিনি লম্বা ছক্কা হাঁকিয়ে ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন, সেই মাঠে আজ তিনি কার্যত কিছুই করতে পারলেন না। তবে তাঁর এই ব্যাটিং ব্যর্থতা দলের জয়যাত্রা আটকাতে পারেনি। আজ মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৩ রানে জয় পায় রাইজ়িং পুনে সুপারজায়ান্ট।

আজ টসে জিতে রাইজ়িং পুনে সুপারজায়ান্টকে ব্যাট করতে পাঠান মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। শুরুটা ভালোই করেছিলেন পুনের দুই ওপেনার অজিঙ্কা রাহানে এবং রাহুল ত্রিপাঠি। প্রথম উইকেটে তাঁরা ৭৬ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। কিন্তু, এই সুযোগটাকে কাজে লাগাতে পারলেন না দলের মিডল অর্জার ব্যাটসম্যানরা। স্মিথ (১৭), ধোনি (৭) কিংবা বেন স্টোকস (১৭) কেউই সেভাবে আজ জ্বলে উঠতে পারলেন না। তবে শেষের দিকে মনোজ তিওয়ারির ১৩ বলে ২২ রানের ইনিংস দলের স্কোরটা সম্মান জনক জায়গায় পৌঁছে দেন। মুম্বইয়ের হয়ে জোড়া উইকেট দখল করেন কর্ণ শর্মা এবং জসপ্রীত বুমরাহ। এছাড়া একটি করে উইকেট শিকার করেন মিশেল জনসন এবং হরভজন সিং। প্রসঙ্গত, আজ স্টিভ স্মিথের উইকেটটি শিকার করে টি২০ ক্রিকেটে ২০০ উইকেটে চৌকাঠ অতিক্রম করেন ভাজ্জি।

জবাবে ব্যাট করতে নেমে যোগ্য ওপেনিং পার্টনারশিপ গড়ে তোলেন জস বাটলার (৩৩) এবং (১৭)। তেমন কিছু করে দেখাতে পারেননি নীতিশ রানা (৩)। তবে আজ দলকে ব্যাটিং নেতৃত্ব দিলেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। ৩৩ বলে ৫০ রান করেন তিনি। তবে রোহিত ৫৮ রানে ফিরতেই সব আশা শেষ হয়ে যায়। শেষ বলে ছক্কা হাঁকান হরভজন সিং। কিন্তু, তাতে কোনও লাভ হয়নি। অবশেষে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৩ রানে জয় পায় স্মিথ ব্রিগেড।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট