মেসি-রোনাল্ডোর থেকে অনেক এগিয়ে নেইমার!

মেসি-রোনাল্ডোর থেকে অনেক এগিয়ে নেইমার!

যত দিন যাচ্ছে, বিতর্ক ক্রমশ বাড়ছে। মেসি না রোনাল্ডো, কে সেরা! গত রোববার এল ক্লাসিকো ম্যাচের পর এই বিতর্ক আরও বেড়েছে। কেউ কেউ বিতর্ক এড়াতে বলেন, মেসি ও রোনাল্ডো সমপর্যায়ের ফুটবলার। তবে এই বিতর্ককে আরও উসকে দিলেন প্রাক্তন ব্রাজ়িলিয়ান ফুটবলার রোমারিও।

জানালেন, তিনি নিজে মেসি ও রোনাল্ডোর থেকে বড় ফুটবলার ছিলেন। বর্তমান ব্রাজ়িল অধিনায়ক নেইমার তাঁদের থেকে অনেক বড়মানের ফুটবলার।

বার্সেলোনা ক্লাবে এক সময় দাপটে খেলে গেছেন রোমারিও। এল ক্লাসিকোর এই ঐতিহাসিক জয়ের পর আর্জেন্টাইন তারকা মেসিকে বিশ্বমানের ফুটবলার হিসেবে মানতে নারাজ রোমারিও।

তিনি বলেন, “মেসিকে বিশ্বকাপ জিততে হবে। আমার মনে হয়, মারাদোনা এখন অনেক এগিয়ে। ওই পজিশনে আমি যদিও মেসি ও মারাদোনার থেকে অনেক ভালো ছিলাম। আমার মনে হয় এতটা বাড়াবাড়ি না করলেও চলে।”

বার্নাবিউতে রিয়াল মাদ্রিদকে হারানোর অন্যতম কারিগর লিওনেল মেসি। চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেলেও প্রি-কোয়ার্টার ফাইনালে শতাব্দীর সেরা প্রত্যাবর্তন করেছে বার্সেলোনা। প্যারিস সেইন্ট জার্মেইনকে ক্যাম্প নু-তে হারানোর নেপথ্যেও ছিলেন মেসি। এবার বর্ষসেরা পুরস্কার পেতে পারেন মেসি ? রোমারিও কিন্তু মেসির পারফরম্যান্সে একটুও খুশি নন।

তিনি বলেন, “দেশ ও ক্লাবের হয়ে সমানভাবে যে খেলতে পারবেন, তিনি বড় ফুটবলার। সেই অনুযায়ী আমার মতে মেসি-রোনাল্ডোর থেকে অনেক এগিয়ে নেইমার।”

সম্পর্কিত সংবাদ