শিবগঞ্জের ‘জঙ্গি আস্তানায়’ সোয়াট, চলছে অভিযান

শিবগঞ্জের ‘জঙ্গি আস্তানায়’ সোয়াট, চলছে অভিযান

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের কানসাটের ত্রিমোহনী এলাকায় ‘জঙ্গি আস্তানায়’ সোয়াট অভিযান শুরু করেছে।

বুধবার বিকেল সোয়া ৬টায় সোয়াট অভিযান শুরু করে। এর আগে বুধবার বিকাল সোয়া ৪টার দিকে ঢাকা থেকে দুটি হেলিকপ্টার যোগে তারা সেখানে যান। তবে সোয়াটের কতজন সদস্য রয়েছেন তার জানা যায়নি।

সকাল থেকে আইন শঙ্খলা বাহিনী বাড়িটি ঘিরে রাখে। সকাল থেকেই বাড়ি থেকে থেমে থেমে গুলির শব্দ শোনা যায়। সর্বসাধারণের নিরাপত্তায় সংশ্লিষ্ট এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম টিমের সহকারী কমিশনার তৌহিদুল ইসলাম জানান, ওই বাড়িতে জঙ্গি আবু, তার স্ত্রী ও দুই সন্তান অবস্থান করছে। অভিযানের প্রস্তুতি চলছে।

c4a3d_সোয়াট20170426_long

পুলিশ জানিয়েছে, ত্রিমোহনী এলাকার ওই বাড়ির মালিক সাইদুর রহমান (জেন্টু বিশ্বাস)। মাস দেড়েক আগে একতলা ভবনবিশিষ্ট ওই বাড়িটিতে পরিবার নিয়ে ভাড়ায় বসবাস শুরু করেন একই এলাকার আবু।

ওই এলাকা থেকে মাহফুজুর রহমান (৩৫), আবদুস সালাম (৩২) ও মনিরুল ইসলাম নামের তিনজনকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

_45726_1493196192

সম্প্রতি চট্টগ্রাম ও সিলেট বিভাগের কয়েকটি বাড়িতে জঙ্গি আস্তান সন্দেহে অভিযান চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

গত শুক্র ও শনিবার ঝিনাইদহের একটি বাড়ি ঘিরে অভিযান চালানোর পর ওই বাড়ি থেকে বিপুল বিস্ফোরক ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। সর্বশেষ মঙ্গলবার রাজশাহীর একটি এলাকায় কয়েকটি বাড়ি ঘিরে ‘ব্লক রেইড’ চালানো হলেও সেখানে কোনও জঙ্গি আস্তানার খোঁজ পায়নি পুলিশ।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক