শুধু টেনিস বলের সাহায্যেই কমিয়ে ফেলতে পারেন বিভিন্ন ব্যথা

শুধু টেনিস বলের সাহায্যেই কমিয়ে ফেলতে পারেন বিভিন্ন ব্যথা

স্ট্রেসের কারণে কখনও পা, কখনও কোমর, কাঁধে ব্যথা খুবই সাধারণ সমস্যা। ব্যথা বাড়তে থাকলে পেন কিলার বা রিলিফ স্প্রে-র সাহায্য নিয়ে থাকি আমরা। ওষুধের উপর নির্ভরশীল না হয়ে শুধু মাত্র একটি টেনিস বলের সাহায্যেও

tennis ball

স্ট্রেসের কারণে কখনও পা, কখনও কোমর, কাঁধে ব্যথা খুবই সাধারণ সমস্যা। ব্যথা বাড়তে থাকলে পেন কিলার বা রিলিফ স্প্রে-র সাহায্য নিয়ে থাকি আমরা। ওষুধের উপর নির্ভরশীল না হয়ে শুধু মাত্র একটি টেনিস বলের সাহায্যেও কমিয়ে ফেলতে পারেন ব্যথা। টেনিস বলের মতো হ্যান্ডি জিনিস রাখতে পারেন নিজের ট্রাভেল ব্যাগেও।

ankle

গোড়ালি: পায়ের পাতা বা গোড়ালিতে ব্যথা হলে পায়ের পাতার নীচে টেনিস বল রেখে পায়ের চাপে রোল করতে থাকুন। ব্যথা কমে যাবে ধীরে ধীরে।

wrist

কব্জি: রিস্ট বা কব্জির ব্যথা কমানোর জন্য টেনিস বল খুবই উপকারি। হাতের মুঠোর মধ্যে বল নিয়ে সব আঙুল দিয়ে চাপ দিয়ে মাসাজ করুন। এতে রক্ত সঞ্চালন বেড়ে ব্যথা কমবে।

thigh

থাই: টেনিস বলের উপর বসে বা পায়ের উপরে রেখে হাঁটু থেকে থাইয়ের উপরের দিকে বল রোল করে চাপ দিয়ে মাসাজ করুন।

legs and calf muscle

পা ও কাফ মাসল: থাই মাসাজের পদ্ধতি মেনেই একই ভাবে টেনিস বল গোড়ালি থেকে হাঁটু পর্যন্ত হালকা চাপ দিয়ে উপরের দিকে রোল করুন।

back and shoulder

কোমর, পিঠ ও কাঁধ: পিঠ, কাঁধ, ঘাড়ে যেখানে বল রোল করুন। বলের উপর শুয়ে বা বসে রোল করতে পারেন। ১৫ মিনিট মাসাজ করলে উপকার পাবেন। ড্রাইভিং সিটে বসেও পিঠ ও সিটের মাঝেও বল রাখতে পারেন।   

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট