বাংলাদেশ সিরিজের আগে টেস্টকে বিদায় বললেন ডুমিনি

বাংলাদেশ সিরিজের আগে টেস্টকে বিদায় বললেন ডুমিনি

২৯ তারিখে টেস্ট দিয়ে শুরু হচ্ছে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা সফর। টাইগারদের আতিথ্য দিতে যাওয়া প্রোটিয়ারা খুব একটা সুখে নেই এই মুহূর্তে! দীর্ঘদিন ধরেই ক্রিকেটের এই অভিজাত সংস্করণে নেই ডি ভিলিয়ার্স, ডেল স্টেইন’রা। ইনজুরিতে এই সিরিজে খেলা হচ্ছে না অলরাউন্ডার ফিলেন্ডারেরো। এবারতো এই পোশাকেই না বলে দিলেন আরেক অলরাউন্ডার, জন পল ডুমিনি।

টেস্টে সময়টা খুব একটা ভাল যাচ্ছিল না ডুমিনির, ইংল্যান্ড সফরের প্রথম টেস্টের পর তাকে পাঠিয়ে দেওয়া হয়েছিল দেশে। দক্ষিণ আফ্রিকায় ফিরেই হয়তো অবশরের চিন্তাটা শুরু করেন। অবশেষে সিদ্ধান্তও নিয়ে ফেললেন প্রোটিয়া এই ব্যাটসম্যান। শনিবার ঘোষণা দিলেন, টেস্ট ক্রিকেটে আর দেখা যাবে না তাকে। সাদা পোশাককে বিদায় জানালেও দক্ষিণ আফ্রিকার হয়ে সীমিত ওভারের খেলা চালিয়ে যাবেন ডুমিনি। ৩৩ বছর বয়সী এ অলরাউন্ডার গত সপ্তাহে দেশটির প্রথম শ্রেণীর ক্রিকেট থেকেও নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন।

টেস্টে অবসর নিয়ে এই আফ্রিকান বলেন, ‘আমার খেলোয়াড়ী জীবন প্রায় শেষের দিকে। তাই আমি অবসরের সিদ্ধান্ত নিয়েছি প্রথম শ্রেণী ও টেস্ট ক্রিকেট থেকে। ক্রিকেট সাউথ আফ্রিকা, কেপ কোবরা, সতীর্থ, পরিবার, বন্ধু ও সমর্থকদের পাশে থাকার জন্য ধন্যবাদ।’

টেস্ট ক্রিকেটে না থাকলেও লিমিটেড ওভারের ক্রিকেটের দিকে বেশি নজর দিতেই অবসরের সিদ্ধান্ত কথা জানিয়েছেন ডুমিনি, তিনি আরো বলেন, “আগামি বছরগুলোতে আমার নজর থাকবে সীমিত ওভারে দক্ষিণ আফ্রিকা ও কেপ কোবরার হয়ে সাফল্য বয়ে আনা। একই সঙ্গে আমি আমার ছোট্ট পরিবারের সঙ্গে আরো বেশি সময় কাটাতে চাই।”

পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট আঙিনায় পা রাখেন ২০০৮ সালে। ২০০৮ থেকে ২০১৭ সালে শেষ এই ফরম্যাটে শেষ টানা পর্যন্ত খেলেছেন ৪৬ টেস্ট। যেখানে ৬ সেঞ্চুরিতে ব্যাট হাতে ৩২.৮৫ গড়ে করেছেন ২,১০৩ রান। বল হাতে পকেটে পুরেছেন ৪২ উইকেট।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট