পাউলিনহোর অভিষেক গোলে অপরাজিত বার্সা (ভিডিও)

পাউলিনহোর অভিষেক গোলে অপরাজিত বার্সা (ভিডিও)

মেসি ও সুয়ারেজ নির্ভর বার্সাকে পয়েন্ট হারানোর হাত থেকে বাঁচালেন পাওলিনহো। গেতাফের মাঠে মেসি-সুয়ারেজ জ্বলে উঠতে না পারায় প্রথমার্ধে  পিছিয়ে পড়ে পয়েন্ট হারানোর শঙ্কায় পড়ে বার্সা। এমন করুণ সময়ে বদলি খেলোয়াড় হিসেবে নেমে গোল করে দলকে জয়ের বন্দরে পৌছান। এনিয়ে লা লিগায় চলতি মৌসুমের চারটি ম্যাচেই জয় পেল গতবারের রানার্সআপরা।

শনিবার খুব কষ্টে ২-১ গোলে জয় পেয়েছে এরনেস্তো ভালভেরদের দল। বদলি হিসেবে প্রথমে দলকে সমতায় ফেরান দেনিস সুয়ারেস। এরপর ম্যাচের শেষ দিকে পাওলিনহোর গোলে জয়ের বন্দরে পৌছেযায় বার্সেলোনা।

গতকালের ম্যাচে প্রথমার্ধের ৩৯তম মিনিটে মৌসুমের অন্যতম সেরা গোলে এগিয়ে যায় গেতাফে। ফুল-ব্যাক দামিয়ান সুয়ারেসের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে বুক দিয়ে নামিয়ে মার্কেল বের্গারা সুযোগটা তৈরি করে দিয়েছিলেন। বাঁ পায়ের দুর্দান্ত ভলিতে উপরের ডান কোণ দিয়ে বল জালে পাঠান জাপানি মিডফিল্ডার শিবাসাকি। লা লিগায় এ মৌসুমে প্রথমবারের মতো বল ঢুকলো বার্সেলোনার জালে।

প্রথমার্ধের যোগ করা সময়ে মেসির ফ্রি-কিক উপরের বাঁ কোণ দিয়ে জালে ঢোকার সময় ঝাঁপিয়ে ঠেকান গুয়াইতা। ফলে প্রথমার্ধে ১ গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় তারা।

এরপর বিরতি থেকে ফিরেই দ্বিতীয়ার্ধে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে বার্সেলোনা। বলের দখল নিয়ে একের পর এক আক্রমণে মেতে উঠে। অবশেষে ৬২তম মিনিটে সমতায় ফেরান ইনিয়েস্তার বদলি হিসেবে নামা দেনিস সুয়ারেস। ডান দিক থেকে সের্হি রবের্তোর কাটব্যাকে বল থামিয়ে ঠাণ্ডা মাথায় উঁচু শটে বাঁ পাশের জালে জড়ান স্পেনের এই মিডফিল্ডার।

খেলার ৮৪ মিনিটে গেতাফের জালে বল পাঠিয়ে দলকে জয়ের বন্দরে পৌছে দেন পাওলিনহো। মেসির বাড়ানো বল ধরে ডি-বক্সে গায়ের জোরে এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে ডান দিক থেকে কোনাকুনি শটে গোল করেন তিনি। লা লিগায় ব্রাজিলের জাতীয় দলের খেলোয়াড়ের এটাই প্রথম গোল।

চার ম্যাচের সবগুলোতে জিতে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ১২। এক ম্যাচ কম খেলা চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের চেয়ে ৭ পয়েন্ট এগিয়ে কাতালান দলটি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট