সমাজসেবামূলক কাজের জন্য ব্রিটিশ সংসদে সম্মানিত সালমান

সমাজসেবামূলক কাজের জন্য ব্রিটিশ সংসদে সম্মানিত সালমান

‘‍হিট অ্যান্ড রান’ থেকে শুরু করে বিভিন্ন মামলায় বহুবার নাম জড়িয়েছে সালমান খানের। অনেকেই তাকে বলেন বলিউডের ‘ব্যাড বয়’। তবে এসবের পরও বিভিন্ন সেবামূলক ও ভালো কাজের জন্য তার প্রতি মানুষের ভালোবাসা যে কমেনি সেটিই যেন প্রমাণ হলো আরেকবার।

বলিউডের জনপ্রিয় এ অভিনেতাকে ‘‍গ্লোবাল ডাইভারসিটি অ্যাওয়ার্ড-২০১৭’‍ দিয়ে সম্মানিত করেছে ব্রিটিশ পার্লামেন্ট।

সমাজসেবামূলক কাজের জন্যই ‘ভাইজান’কে ব্রিটিশ পার্লামেন্টের পক্ষ থেকে এ সম্মাননা দেওয়া হলো বলে ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে।

এতে বলা হয়, ব্রিটিশ পার্লামেন্টের সদস্য কিথ ভেজ এই পুরস্কার তুলে দেন সালমানের হাতে। বিশ্বব্যাপী সালমানের স্বেচ্ছাসেবী সংস্থা ‘বিইং হিউম্যান’-এর কার্যক্রমের জন্যই এমন সম্মানে ভূষিত হলেন সালমান।

সালমানকে সম্মাননা প্রদান অনুষ্ঠানে সালমান খান ও তার স্বেচ্ছাসেবী সংস্থা ‘বিইং হিউম্যান’-এর প্রশংসা করে কিথ ভেজ বলেন, ‘‍ভারতীয় সিনেমায় সাফল্যের পাশাপাশি, সারাবিশ্বে সমাজসেবী হিসাবেও সলমান খান সুপরিচিত এবং তার স্বেচ্ছাসেবী সংস্থা ‘বিইং হিউম্যান’ অনেক দুঃস্থ মানুষের জীবন বদলে দিয়েছে। এই পুরস্কার তাকে সেই কাজের সম্মান জানাতেই তুলে দেওয়া হচ্ছে।  বিশ্বব্যাপী এশীয় তরুণদের কাছে সালমান খান এখন রোল মডেল।’

সম্মানজনক এ পুরস্কারে ভূষিত সালমান অনুষ্ঠানে প্রতিক্রিয়া জানিয়ে বলেন, ‘আমার বাবা বিশ্বাসই করবেন না ‌যে আমি এটা পেরেছি। তবে ‌যারা আমাকে এই ভালোবাসা ও সম্মান দিয়েছেন তাদের ধন্যবাদ।’

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট