বাংলাদেশে অবকাঠামো খাতে বিনিয়োগ বাড়াতে যুক্তরাজ্য সরকার আগ্রহী

বাংলাদেশে অবকাঠামো খাতে বিনিয়োগ বাড়াতে যুক্তরাজ্য সরকার আগ্রহী

রোহিঙ্গা সঙ্কট মোকাবিলায় বাংলাদেশের ভূমিকার প্রশংসা করেছেন সফররত ব্রিটিশ প্রধানমন্ত্রীর বাণিজ্য দূত ও বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ এমপি রুশনারা আলী। পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠকে তিনি এ প্রশংসা করেন।

রোববার দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে এ বৈঠক শুরু হয়। বৈঠকে রুশনারা আলীর নেতৃত্বে অংশ নিয়েছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিনার অ্যালিসন ব্লেকসহ দেশটির বাণিজ্য বিষয়ক প্রতিনিধিরা।

বৈঠকে বাংলাদেশ ও ব্রিটেনের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদার ও বিনিয়োগ বাড়ানোসহ দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয় আলোচনা হয়। পরে বাংলাদেশের অবকাঠামোখাতে বিনিয়োগ বাড়াতে যুক্তরাজ্য সরকার আগ্রহী বলে সাংবাদিকদের জানান রুশনারা আলী।

তিনি বলেন, ‘আমি আপনাদের নিশ্চিত করতে চাই, যুক্তরাজ্য সরকার বাংলাদেশে ব্যবসা ও বিনিয়োগ সম্পৃক্ততা বাড়ানোর ব্যাপারে আগ্রহী। আমি মনে করি, বাংলাদেশের মধ্য আয়ের দেশে উন্নীত হওয়ার ক্ষেত্রে অবকাঠামো খাতে আমাদের সহযোগিতার ধরণ বোঝার জন্য এ সফর বড় একটি সুযোগ।’

রুশনারা আলী আরো বলেন, ‘এই সফরে আমরা বাংলাদেশের অবকাঠামোগত প্রয়োজনীয়তা বোঝার চেষ্টা করছি, বিশেষ করে রেলওয়ে, ব্রিজ ও এয়ারপোর্ট স্থাপনের ক্ষেত্রে।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক