‘চারপাশে দেওয়াল তৈরি করা হলেও ক্ষেপণাস্ত্র উৎপাদন স্থগিত করা হবে না’

‘চারপাশে দেওয়াল তৈরি করা হলেও ক্ষেপণাস্ত্র উৎপাদন স্থগিত করা হবে না’

ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র বিমান শাখার কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমির আলী হাজিজাদেহ বলেছেন, কোনও অবস্থাতেই তেহরান ক্ষেপণাস্ত্র উৎপাদন বন্ধ করবে না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎপাদন বন্ধের বিষয়ে নতুন করে ইরানের ওপর যে চাপ সৃষ্টির চেষ্টা করছেন জেনারেল আমির আলী হাজিজাদেহ এই বক্তব্যের মাধ্যমে তা মূলত উড়িয়ে দিলেন। তিনি বলেন, “যদি দেশের চারপাশজুড়ে দেওয়াল তৈরি করা হয় তাহলেও ক্ষেপণাস্ত্র উৎপাদন স্থগিত করা হবে না। কারণ এটা সম্পূর্ণভাবে দেশীয় প্রযুক্তি এবং নিজস্ব শিল্প।” জেনারেল হাজিজাদেহ আরও বলেন, “আইআরজিসি ইরানি জাতির স্বার্থ রক্ষা করছে এবং কোনও ভাবেই তাদেরকে ধোঁকা দেওয়া যাবে না।” তিনি জোর দিয়ে বলেন, আইআরজিসি নিয়মিতভাবে তার ক্ষেপণাস্ত্র উৎপাদন বাড়িয়ে যাবে কারণ দেশের নিরাপত্তা হচ্ছে সবার আগে।

ইরানের বিরুদ্ধে যুদ্ধের আশংকা বাতিল করে তিনি বলেন, “আমাদের দেশ এত শক্তিশালী যে, কেউ হামলা করতে সাহস দেখাবে না বরং এ ধরনের হুমকি হচ্ছে শত্রুদের মনস্তাত্ত্বিক যুদ্ধ। ইরানের বিরুদ্ধে আমেরিকার শত্রুতামূলক দৃষ্টিভঙ্গির কথা উল্লেখ করে তিনি বলেন, এটা হচ্ছে ওয়াশিংটনের অপরিবর্তনীয় ইস্যু এবং কৌশল। জেনারেল হাজিজাদেহ বলেন, ইহুদিবাদীদের মাধ্যমে মার্কিন নীতি নির্ধারিত হয় এবং এসব হচ্ছে তারই ফসল।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট