দক্ষিণ আফ্রিকা গেলেন শফিউল

দক্ষিণ আফ্রিকা গেলেন শফিউল

দক্ষিণ আফ্রিকা সফরে অন্ধকার যেন কাটছেই না বাংলাদেশের। স্বগতিকদের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ওয়ানডেতে হেরে এরই মধ্যে সিরিজ থেকে ছিটকে পড়েছে টাইগাররা।

আর তারই মধ্যে বাংলাদেশ একাদশে হানা দিয়েছে ইনজুরি। দক্ষিণ আফ্রিকা সিরিজকে বিদায় জানিয়ে দিয়েছেন মুস্তাফিজুর রহমান। আর তার পরিবর্তে দলে যোগ দিচ্ছেন শফিউল।

বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে যোগ দিতে দক্ষিণ আফ্রিকা গেলেন শফিউল। বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় দক্ষিণ আফ্রিকার উদ্দেশে বিমানে চড়েছেন ডানহাতি এ পেসার। বিসিবির লজিস্টিকস বিভাগ থেকে এ তথ্য জানা গেছে।

গোড়ালি মচকে যাওয়ায় দক্ষিণ আফ্রিকা সফর শেষ হয়ে গেছে মুস্তাফিজুর রহমানের। ওয়ানডে সিরিজের দুটি ম্যাচ এ বাঁহাতি পেসারকে ছাড়াই খেলেছে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ শেষে মাশরাফিদের সঙ্গে দেশে ফিরতে পারেন মুস্তাফিজ।

মাশরাফি-মুস্তাফিজ ফিরে আসলে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশ দলে স্বীকৃত পেসার থাকছেন দু’জন; তাসকিন আহমেদ ও রুবেল হোসেন। তাই মুস্তাফিজের বিকল্প হিসেবেই শফিউল গেলেন।

এর আগে প্রোটিয়াদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে খেলেছিলেন শফিউল। তবে কাঁধের ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জায়গা না পাওয়ায় গত ১২ অক্টোবর দেশে ফিরে এসেছিলেন।

এদিকে বাংলাদেশ দলের ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নু বৃহস্পতিবার সন্ধ্যায় জানান, কেপ টাউন থেকে দল ইস্ট লন্ডনে পৌঁছেছে। ইস্ট লন্ডনের বাফেলো পার্কে ২২ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডে খেলবে বাংলাদেশ।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট