জে কে রাউলিংয়ের কাছে হেরে গেলেন রোনালদো

জে কে রাউলিংয়ের কাছে হেরে গেলেন রোনালদো

হ্যারি পটার সিরিজের লেখিকা জে কে রাউলিংয়ের কাছে হেরে গেলেন ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউরোপিয়ান সেলিব্রিটিদের মধ্যে ২০১৭ সালে সর্বোচ্চ পারিশ্রমিকের দিক থেকে জে কে রাউলিং আছেন এক নম্বর অবস্থানে। ক্রিশ্চিয়ানো রোনালদো আছেন দুই নম্বর অবস্থানে।

ফোর্বস ম্যাগাজিনের দেয়া হিসাব অনুযায়ী ২০১৭ সালে জে কে রাউলিংয়ের আয় ৯৫ মিলিয়ন ডলার। আর ক্রিশ্চিয়ানো রোনালদোর আয় ৯৩ মিলিয়ন ডলার। এই তালিকায় সেরা বিশের মধ্যে তিনজন ফুটবলার আছে। বাকি দুইজন হলেন গ্যারেথ বেল ও জ্লাতান ইব্রাহিমোভিচ। এই তালিকায় উপরের দিকে সঙ্গীতশিল্পীদের আধিপত্য রয়েছে।

অন্যদিকে, সারাবিশ্বের সেলিব্রিটিদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিকের দিক থেকে পঞ্চম অবস্থানে আছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এই তালিকায় সেরা অবস্থানে আছেন আমেরিকান সঙ্গীতশিল্পী শন কম্ব। ২০১৭ সালে তার আয় ১৩০ মিলিয়ন ডলার।

আবার সারাবিশ্বে শুধু খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিকের দিক থেকে সেরা অবস্থানে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। দ্বিতীয় অবস্থানে রয়েছেন এনবিএ সুপারস্টার লিব্রন জেমস (৮৬ মিলিয়ন ডলার)। তৃতীয় অবস্থানে আছেন লিওনেল মেসি (৮০ মিলিয়ন ডলার)।

বর্তমানে মাঠে এবং মাঠের বাইরে ভালো সময় যাচ্ছে ক্রিশ্চিয়ানো রোনালদোর। গত বছর ব্যালন ডি’অর পুরস্কার পেয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবারও ফেভারিট তিনি। তার হাতেই এবারের ব্যালন ডি’অর পুরস্কার উঠার সম্ভাবনা বেশি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট