ইসিকে নিয়ন্ত্রণের পাঁয়তারা করছে সরকার: রিজভী

ইসিকে নিয়ন্ত্রণের পাঁয়তারা করছে সরকার: রিজভী

নির্বাচন কমিশনকে-ইসি নিয়ন্ত্রণ করে সরকার আগামী নির্বাচনের পাঁয়তারা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধান নির্বাচন কমিশনারের মন্তব্য নিয়ে যে সমালোচনা করেছেন তারও নিন্দা জানান রিজভী।

প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা জয়ের বক্তব্যের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, উন্নয়নের যে কথা বলা হয়েছে, তা বাংলাদেশে দৃশ্যমান নয়।

এছাড়া দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজের বৈঠককে ইতিবাচক হিসেবে দেখছে বিএনপি বলে জানান তিনি।

এ সময় দেশের বেকারত্বের হার, চালের দাম, খাদ্য ঘাটতি ইত্যাদি প্রসঙ্গে সরকারের সমালোচনা করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, ‘সরকার দেশের সব প্রতিষ্ঠানকে একে একে ধ্বংস করছে। সবচেয়ে বেশি নৈরাজ্য চলছে দলীয়করণ করে শিক্ষার মান ধ্বংস করা হচ্ছে। ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মেধাবীদের রেখে ঘুষ-বাণিজ্যের মাধ্যমে দলীয় ক্যাডারদের নিয়োগ দেয়া হচ্ছে। দেশজুড়ে সব প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির মূল হোতা আওয়ামী লীগ ও তার দলের লোকেরা। এরা দেশকে পরনির্ভরশীল করতেই শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিচ্ছে। দেশের একজন প্রথিতযশা বুদ্ধিজীবী বলেছেন, রাষ্ট্রকে ক্রিমিনাল স্টেটে পরিণত করেছে আওয়ামী লীগ।’

সংবাদ সম্মেলনে আরও উপ‌স্থিত ছি‌লেন বিএন‌পির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শ‌হীদ উদ্দীন চৌধুরী এ্যানী, সহপ্রকাশনা সম্পাদক ম‌নির উদ্দিন, আবদুস সালাম প্রমুখ।

 

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক