দেশে নয়, ‌‘ডুব’-এর প্রিমিয়ার কলকাতায়!

দেশে নয়, ‌‘ডুব’-এর প্রিমিয়ার কলকাতায়!

কথা ছিল মুক্তির আগে ‘ডুব’ ছবির প্রিমিয়ার হবে বাংলাদেশের কোনো এক সিনেপ্লেক্সে। সেখানে আসবেন এর প্রযোজক ও অভিনেতা ইরফান খান। কিন্তু রোববার দুপুরে নির্মাতা মোস্তফা সরায়ার ফারুকী জানালেন, বাংলাদেশে ডুবের প্রিমিয়ার হবে না। কলকাতায় বৃহস্পতিবার ছবিটির প্রিমিয়ার অনুষ্ঠিত হবে।

কারণ ব্যাখ্যা করে ফারুকী জানান, ‌‘ডুব ভারত এবং বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত একটা ছবি। ছবির চারজন প্রধান অভিনয় শিল্পীর মধ্যে দুইজন বাংলাদেশের এবং দুইজন ভারতের। ছবির পরিচালক এবং চিত্রনাট্যকার বাংলাদেশের। চিত্রগ্রাহক, সম্পাদক, সংগীত পরিচালক বাংলাদেশের। গল্প বাংলাদেশের। লোকেশন বাংলাদেশের।

শুটিং হয়েছে বাংলাদেশে, মহরত বাংলাদেশে। এখন আমাদের ভারতীয় প্রযোজক প্রশ্ন করেছেন, প্রিমিয়ারও যদি বাংলাদেশে করেন তাহলে আমরা কি পেলাম? তাদের এই বক্তব্য আমাদের কাছে যুক্তিসঙ্গত মনে হয়েছে। যৌথ প্রযোজনার স্পিরিটকে শ্রদ্ধা জানাতে আমরা প্রযোজকরা তাই সিদ্ধান্ত নিয়েছি ছবির প্রিমিয়ার শো কোলকাতায় হবে, ২৬ তারিখ সন্ধ্যায়। প্রিমিয়ারে অংশ নেবেন ইরফান খান, নুসরাত ইমরোজ তিশা, পার্নো মিত্র, মোস্তফা সরয়ার ফারুকী, এবং ছবির প্রযোজকগণ।’

বাংলাদেশ এবং ভারত ছাড়াও অস্ট্রেলিয়া, আমেরিকা, সিঙ্গাপুর, ইতালি ও ফ্রান্সে ‘ডুব’ ছবিটি মুক্তি পাবে বলেও জানিয়েছেন মোস্তফা সরয়ার ফারুকী। বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে যৌথভাবে ‘ডুব’ প্রযোজনা করেছে এসকে মুভিজ ও ইরফান খান ফিল্মস।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট