হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের দরকার ৩৭০

হোয়াইটওয়াশ এড়াতে বাংলাদেশের দরকার ৩৭০

 

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচেও বড় রান সংগ্রহ করেছে স্বাগতিক সাউথ আফ্রিকা। হোয়াইটওয়াশ এড়াতে হলে  বাংলাদেশকে ৩৭০ রান সংগ্রহ করতে হবে।

গোটা সফরের মতো এই ম্যাচেও ধারহীন বল করেছে বাংলাদেশ। স্পিনার মেহেদী হাসান মিরাজ ছাড়া কেউ এতটুকু জ্বলতে পারেননি। মিরাজ ১০ ওভারে ৫৯ রান দিয়ে দুই উইকেট নেন।

প্রথম দশ ওভারে বাংলাদেশি বোলারদের অবস্থা যাচ্ছেতাই ছিল। এই সময়ে ওভার প্রতি প্রায় সাত করে রান সংগ্রহ করে স্বাগতিকরা। মাশরাফী পাঁচজন বোলারকে ব্যবহার করেন। নিজে চার ওভার করে ২১ রান দেন। মিরাজ এক ওভারে ১২ রান দিয়ে বসে যান। পরে আক্রমণে এসে ভালো করেন। রুবেল দুই ওভারে খরচ করেন ১৩। সাকিব দুই ওভারে ১৬। তাসকিন এক ওভারে ৭।

মিরাজ সাফল্য পান ১৮তম ওভারে। অর্ধশতক থেকে দুই রান দূরে থাকা বাভুমাকে ফেরান। এরপর ২২তম ওভারে ফেরান কুইন্টন ডি কককে (৭৩)।

সাউথ আফ্রিকা এদিন টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ওপেন করতে নামেন টেম্বা বাভুমা এবং কুইন্টন ডি কক। দুজন ফিরে গেলে অধিনায়ক ডু প্লেসিস দলকে পথে রাখেন। আহত হয়ে ফেরার আগে ৬৭ বলে ৯১ রান করে যান। সঙ্গে এইডেন মার্করাম করেন ৬৬। তিনি ফেরেন রানআউট হয়ে।

শেষ দিকে ডি ভিলিয়ার্স ১৫ বলে ২০ রান করে যান। রুবেলের বলে বড় শট খেলতে যেয়ে মাশরাফীর হাতে ধরা পড়েন।

সংক্ষিপ্ত স্কোর

দক্ষিণ আফ্রিকা ইনিংস: ৩৬৯/৬ (৫০ ওভার)

(টেম্বা বাভুমা ৪৮, কুইন্টন ডি কক ৭৩, ফাফ ডু প্লেসিস ৯১, এইডেন মার্করাম ৬৬, এবি ডি ভিলিয়ার্স ২০, ফারহান বিহারডাইন ৩৩*, উইয়ান মাল্ডার ২, আন্দিল ফেহলাকওয়েও ৫, কাগিসো রাবাদা ২৩*; মাশরাফি বিন মর্তুজা ০/৬৯, মেহেদী হাসান মিরাজ ২/৫৯, রুবেল হোসেন ১/৭৫, সাকিব আল হাসান ০/৫৬, তাসকিন আহমেদ ২/৬৬, মাহমুদউল্লাহ রিয়াদ ০/৩৩, সাব্বির রহমান ০/৮)।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট