ইনজুরিতে ডু প্লেসিস, টি-টোয়েন্টিতে অধিনায়ক ডুমিনি

ইনজুরিতে ডু প্লেসিস, টি-টোয়েন্টিতে অধিনায়ক ডুমিনি

বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক। তার এই ইনজুরিতে বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে অধিনায়কের দায়িত্ব পেলেন জেপি ডুমিনি।

বাংলাদেশের বিপক্ষে টি-টুয়েন্টি সিরিজে আর খেলা হচ্ছে না ফাফ ডু প্লেসিসের। ইনজুরির কারণে বেশ কিছুদিনের জন্য মাঠের বাইরে চলে গেছেন তিন ফরম্যাটের প্রোটিয়া অধিনায়ক। তার পরিবর্তে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টি-টুয়েন্টি সিরিজের অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে জেপি ডুমিনিকে।

অধিনায়ক ফাফ ডু প্লেসিসের পরিবর্তে দলে ডাক পেয়েছে ডানহাতি অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস। আজ তৃতীয় ওয়ানডে শেষে  ক্রিকেট সাউথ আফ্রিকার পক্ষ থেকে এটি নিশ্চিত করা হয়েছে।

বাংলাদেশ সিরিজে দক্ষিণ আফ্রিকার ইনজুরি তালিকা বেশ লম্বা হলো এর ফলে। এই ইনজুরির তালিকায় আজ যোগ দিলেন ডু প্লেসিসও। কাঁধের ইনজুরি থেকে সেরে উঠতে লড়ছেন স্টেইন। ফিল্যান্ডার ও ক্রিস মরিস চোটের কারণে কয়েক সপ্তাহ ধরে মাঠের বাইরে। অক্টোবরের শেষদিকে দুজনের মাঠে ফেরার কথা।

মাশরাফির করা ৪১তম ওভারের প্রথম বল ডিপ মিডউইকেটে ঠেলে দিয়ে দুই রান নিতে গিয়ে বাম পায়ে চোট পান ডু প্লেসিস। লুটিয়ে পড়েন মাটিতে। বেশ কয়েকবার চেষ্টা করেও ঠিকমতো ওঠে দাঁড়াতে পারেননি প্রোটিয়া দলনায়ক।

পরে ফিজিও এবং কোচিং স্টাফদের সহযোগিতায় খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন ডু প্লেসিস। শেষদিকে সতীর্থ ডেভিড মিলার কাঁধে তুলে অধিনায়ককে নিয়ে হাঁটা দেন ড্রেসিং রুমের দিকে।

ক্রিজ ছাড়ার আগ পর্যন্ত দুর্দান্ত খেলছিলেন ডু প্লেসিস। ৬৭ বলে ১০টি চার ও একটি ছক্কায় ৯১ রানের ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন তিনি। ডু প্লেসিস মাঠ ছাড়ার পরই ক্রিজে আসেন এবি ডি ভিলিয়ার্স।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড : জেপি ডুমিনি (অধিনায়ক), হাশিম আমলা, ডেভিড মিলার, ফারহান বেহারদিন, কুইন্টন ডি কক, এবি ডি-ভিলিয়ার্স, রবি ফ্রাইলিংক, বিউরেন হেন্ড্রিক্স, মাঙ্গালিসো মোসেহলে, ডেন প্যাটারসন, এরন ফাঙ্গিসো, আন্দিলে ফেহলুকওয়ায়ো, তাব্রাইজ শামসি, ডোয়াইন প্রিটোরিয়াস।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট