বাইরের কেউ গণতন্ত্র প্রতিষ্ঠা করে দিক বিএনপি চায় না : ফখরুল

বাইরের কেউ গণতন্ত্র প্রতিষ্ঠা করে দিক বিএনপি চায় না : ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের মানুষ গণতন্ত্রের জন্য রক্ত দিয়েছে, লড়াই করেছে। তারাই জেগে ওঠে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে। তার দল চায় না বাইরে (বিদেশ) থেকে কেউ এসে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করে দিক।

সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) প্রয়াত অলি আহাদ ও চাষী নজরুল ইসলাম স্মরণে এক স্মরণসভায় তিনি এসব কথা বলেন। এ অনুষ্ঠানের আয়োজন করে গণসাংস্কৃতিক দল।

মির্জা ফখরুল বলেন, বিশ্ববাসীর কাছে বলতে চাই-  বাংলাদেশে গণতন্ত্র নেই। বাংলাদেশে মুখোশপরা গণতন্ত্রের লেবাস আছে। অতীতে বাংলাদেশের মানুষ লড়াই করেছে, সংগ্রাম করেছে এবং বুকের রক্ত দিয়েছে এই গণতন্ত্রের জন্য। কেউ দয়া করে এই গণতন্ত্র প্রতিষ্ঠা করে দেবে না উল্লেখ করে সংগ্রাম করেই গণতন্ত্র কায়েম করতে হবে বলে মন্তব্য করেন বিএনপির মহাসচিব।

খালেদা জিয়াকে আপসহীন নেত্রী উল্লেখ করে তিনি বলেন, ভবিষ্যতেও আপসহীন থেকে তিনি গণতন্ত্র প্রতিষ্ঠা করবেন। তিনি বলেন, দেশের মানুষ মনে করে খালেদা জিয়াই গণতেন্ত্রর প্রতীক। তিনিই এ দেশের মানুষকে মুক্তি দিতে পারবেন। তাই আগামী দিনে খালেদা জিয়ার নেতৃত্বে এ দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা হবে। সমাজে পরিবর্তন অনেক কষ্টের কাজ উল্লেখ করে এ জন্য তরুণদের জেগে ওঠার আহ্বান জানান মির্জা ফখরুল। তিনি বলেন, সবাই জেগে ওঠুক, নিজের অধিকার আদায় করে নিক।

আয়োজক সংগঠনের সভাপতি এম আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক