মেসির চোখে রোনালদোর চেয়ে এগিয়ে নেইমার  

মেসির চোখে রোনালদোর চেয়ে এগিয়ে নেইমার  

 

ফুটবল বিশ্বে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ইস্যু ব্যালন ডি’অর। যেখানে লড়াইটা মনস্তাত্ত্বিক। যদিও দুই ফুটবলার রিয়াল মাদ্রিদের পর্তুগীজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো ও বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসিকে ঘিরেই এই পুরস্কারের উত্তেজনার পারদ বরাবরের মতো বাড়ছে-কমছে। নতুন করে আলোচনায় জায়গা করে নিয়েছেন নেইমার। এমনকি মেসি নিজেকে নয়, রোনালদোর চেয়েও সাবেক বার্সা সতীর্থকেই পুরষ্কার জয়ের দৌড়ে এগিয়ে রাখছেন!

মেসি জানিয়েছেন, রোনালদোকে ব্যালন ডি’অর জয়ের ক্ষেত্রে হুমকি মনে করেন না তিনি। অবশ্য রোনালদোই এই পুরষ্কার জিতুক, এই আশা করেন তিনি। মেসির মতে, রোনালদো তার ক্যারিয়ারের সেরা বছরগুলো পিছনে ফেলে এসেছে। তার সেরা হয়ে থাকার দিনও শেষ হয়েছে।

মেসি জানান, আগে তিনি রোনালদোর সঙ্গে প্রতিযোগিতা করতেন এখন সেটা করেন না। রিয়াল মাদ্রিদ তারকার চেয়ে তিনি এখন পিএসজির নেইমার, চেলসির ইডেন হ্যাজার্ড, অ্যাটলেটিকো মাদ্রিদের আন্তেনিও গ্রিজম্যান কিংবা জুভেন্টাসের পাউলো দিবালাকে বড় ঝুঁকি মনে করছেন।

মাঠের পারফরম্যান্সে মতো রোনালদো-মেসি ফুটবলের বর্ষসেরা পুরস্কারের খেত্রেও একে আরেকজনের তীব্র প্রতিদ্বন্দ্বী। যদিও মেসির চেয়ে খানিকটা পিছিয়ে আছেন সিআরসেভেন। মেসি ব্যালন ডি’অর জিতেছেন এখন পর্যন্ত পাঁচবার (২০০৯, ২০১০, ২০১১, ২০১২, ২০১৫)। অন্যদিকে, রোনালদো জিতেছেন চারবার (২০০৮, ২০১৩, ২০১৪, ২০১৬)।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট