নভেম্বরে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’

নভেম্বরে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’

সরকারের অনুমতি না পাওয়ায় এবার রাজধানীর আর্মি স্টেডিয়ামে হচ্ছে না ব্যাপক জনপ্রিয় ‘বেঙ্গল উচ্চাঙ্গসংগীত উৎসব’-এর এবারের আসরটি। তবে একই মাঠে আসছে নভেম্বরে শুরু হতে যাচ্ছে ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব-২০১৭’।

তৃতীয়বারের মতো রাজধানীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই ফেস্ট। প্রতিবারের মতো এবারও বসছে দেশি-বিদেশি নানা শিল্পীদের অংশগ্রহণে লোক শিল্পীদের মিলনমেলা ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’।

রাজধানীর আর্মি স্টেডিয়ামে আগামী ৯ নভেম্বর শুরু হতে যাচ্ছে তিনদিনব্যাপী এ উৎসব। ১১ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত দর্শকরা উপভোগ করবেন উৎসব।

অনুষ্ঠানটির আয়োজক প্রতিষ্ঠান সান ইভেন্টস এর পক্ষ থেকে রুহুল আমিন জানিয়েছেন, “ভেন্যু ও তারিখ চূড়ান্ত হলেও এখনও শিল্পী নির্বাচন চূড়ান্ত হয়নি।  বিশ্বের নানা প্রান্তের লোকশিল্পীদের নির্বাচন প্রক্রিয়ার কাজ চলছে। গেলবারের উৎসবের চেয়ে আরও বেশি বর্ণিল করে তুলতে সবরকম পরিকল্পনা ও প্রস্তুতি নেওয়া হয়েছে।”

অনুষ্ঠানটি প্রসঙ্গে বিস্তারিত জানাতে আগামী ২৯ অক্টোবর সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি।

অন্যবারের আসরের মতো এবারও দর্শকরা বিনামূল্যে শুধুমাত্র অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করতে পারবেন। এজন্য dhakainternationalfolkfest.com ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে।

কবে থেকে শুরু হবে রেজিস্ট্রেশন তা জানতে চোখ রাখতে হবে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট’ পেইজটিতে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট