স্ত্রীর জন্য কিডনি পেতে দ্বারে দ্বারে ৭৪ বছরের বৃদ্ধ

স্ত্রীর জন্য কিডনি পেতে দ্বারে দ্বারে ৭৪ বছরের বৃদ্ধ

স্বামী বলে কথা। জীবনের শেষ মুহুর্তেও কমে না যার ভালবাসা। ভালবাসার টানেই তো ক্ষেত্র বিশেষে স্বামী তার স্ত্রীর জন্য সব করতে এমনকি প্রাণ দিতে প্রস্তুত থাকে। যেভাবে প্রাণ দিতে প্রস্তুত থাকে তার স্ত্রীরও। সম্প্রতি যুক্তরাষ্ট্রে স্ত্রীর প্রতি এমনই এক ভালবাসার নিদর্শন দেখিয়েছে ৭৪ বছরের বৃদ্ধ।

যুক্তরাষ্ট্রের নাগরিক ওয়েন উইন্টার্স। বয়স ৭৪। হাঁটুর জোর প্রায় নেই বললেই চলে। বেশিক্ষণ সোজা হয়ে দাঁড়াতেও বেশ কষ্ট করতে হয়। তার মধ্যেই সারাটা দিন রাস্তার উপর ঠায় দাঁড়িয়ে থাকেন। আবার কখনও মাইলের পর মাইল হাঁটেন। বুকে ঝোলানো একটি প্ল্যাকার্ড। যাতে লেখা ‘নিড কিডনি এ-৪ ওয়াইফ ৬৭৫-০৭৭৮’। অর্থাৎ তার স্ত্রীর জন্য এ নেগেটিভ গ্রুপের কিডনির প্রয়োজন।

ইন্ডিয়া টাইমসের খবর অনুযায়ী, ওয়েন উইন্টার্সের স্ত্রী ডেয়ানে উইন্টার্স কিডনি রোগে ভুগছেন। যত দ্রুত সম্ভব তার কিডনি প্রতিস্থাপনের প্রয়োজন। তবে মানানসই কিডনি পাওয়া যাচ্ছে না। তাই ওয়েন সিদ্ধান্ত নেন তিনি নিজেই তার স্ত্রীর জন্য কিডনির খোঁজ চালাবেন।

শোনা যায়,তাকে অনলাইনে বিজ্ঞাপন দেওয়ার পরামর্শও দেওয়া হয়েছিল। তবে তিনি বেশি ভরসা রেখেছেন পায়ে হেঁটে খোঁজ করাতেই। কিন্তু কেন এমন সিদ্ধান্ত?

ওয়েন জানিয়েছেন, ২০১৩ সালে দক্ষিণ ক্যারোলিনার ল্যারি সুইলিং নামে এক ব্যক্তি একই রকম কাজ করেছিলেন।ব্যানার নিয়ে রাস্তায় দাঁড়িয়ে স্ত্রীর জন্য কিডনি জোগাড় করেছিলেন। এই খবরটি পড়েই অনুপ্রাণিত হয়েছিলেন ওয়েন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট