অন্য কোন সরকার ভোলায় গ্যাস উত্তোলনের উদ্দ্যোগ গ্রহন করেনি

অন্য কোন সরকার ভোলায় গ্যাস উত্তোলনের উদ্দ্যোগ গ্রহন করেনি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, বর্তমান সরকারের আগে অন্য কোন সরকারের আমলে ভোলার এই গ্যাস উত্তোলনের উদ্দ্যোগ গ্রহণ করে নাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব গ্রহণ করার পর প্রধানমন্ত্রীর পরামর্শে আমি নিজে উদ্যোগ গ্রহণ করেছি। গ্যাস উত্তালনে বাপেক্স অত্যন্ত সতর্কতার সাথে দায়িত্বশীল ভূমিকা পালন করেছে। বর্তমানে ভোলায় ১.২ ট্রিলিয়ন গ্যাসের সন্ধান পাওয়া গেছে।

শুক্রবার দুপুরে বোরহানউদ্দিন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের স্কুলের শতবর্ষ পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এসব কথা বলেছেন।

মন্ত্রী আরো বলেন, ভোলার ভেদুরিয়ায় আরও একটি কূপে গ্যাস সন্ধ্যানের কাজ চলছে। সেখানেও বিপুল পরিমাণ গ্যাস পাওয়ার সম্ভবনা রয়েছে। ইতোমধ্যে এই গ্যাস ব্যবহার করে ২২৫ মেগাওয়াট বিদ্যুৎপ্লান্ট চালু হয়েছে। ২২৫ মেগাওয়াটের অপর একটি বিদ্যুৎপ্লান্টের কাজ চলছে এবং আরও ১০০ মেগাওয়াট বিদ্যুৎপ্লান্ট স্থাপন করে এসব বিদ্যুৎ জাতীয় গ্রিডে যোগ করা হবে। অচিরেই এখানে সারকারখানাসহ আরও অনেক বড় বড় শিল্প কারখানা গড়ে উঠবে।

বোরহানউদ্দিন সরবারি মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে উদ্বোধনী অনুষ্ঠানে শতবর্ষ উৎসব উৎযাপন কমিটির আহ্বায়ক উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আব্দুল কুদ্দূস এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্য বক্তব্য রাখেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সুভ্রত কুমার সিকদার, পুলিশ সুপার মোক্তার হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাইনুল হোসেন বিপ্লবসহ স্থানীয় নেতৃবৃন্দ।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক