মানবতার পাশে আফ্রিদি-হরভজন

মানবতার পাশে আফ্রিদি-হরভজন

উপমহাদেশের ক্রিকেট দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত ও পাকিস্তান। রাজনৈতিক বৈরি সম্পর্কের কারণে দীর্ঘ দিন কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না এ দু’দল। দুই দেশের দুই তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদি ও হরভজন সিং। বল হাতে স্পিনের ঘূর্ণি জাদুতে জাতীয় দলের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তারা।

ব্যক্তিগত পারফরম্যান্সের বিচারে এক সময় হরভাজনের সঙ্গে তুলনা করা হতো শহীদ আফ্রিদিকে। ভারত-পাকিস্তানের মধ্যে রাজনৈতিক বৈরি সম্পর্ক বিরাজমান থাকলেও মানবতার ডাকে আবারও এক কাতারে দাঁড়িয়েছেন তারা।

শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের এক চ্যারিটি প্রোগ্রামে হাজির হয়েছেন হরভজন। আর তাই ভারতীয় স্পিনারকে ধন্যবাদ দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে ছবি পোস্ট করেছেন আফ্রিদি।

২০১৪ সালে অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হয় শহীদ আফ্রিদি ফাউন্ডেশন। প্রতিষ্ঠার পর থেকেই দুস্থ ও মানবতার সেবায় কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

আফ্রিদির ডাকে সাড়া দিয়ে হরভজন ছুটে গেছেন মানবতার কল্যাণে। তাই টুইটারে হরভজনকে ধন্যবাদ দিয়ে আফ্রিদি বলেন, ‘সব বাধা ছাড়িয়ে, সব সীমানা পেরিয়ে শুধু ভালবাসা, শান্তি এবং মানবতার জন্য। শহীদ আফ্রিদি ফাউন্ডেশনের পাশে দাঁড়ানোয় তোমাকে ধন্যবাদ হরভজন সিং। তুমি দীর্ঘায়ু হও।’

টুইটারে আফ্রিদির এমন বক্তব্যরে পর হরভজন বলেন, ‘মানবতাই সবার আগে। আশা করছি মানবতার কল্যাণে এমন কাজ যেন থেমে না যায়। এই কর্মকাণ্ডের অংশ হতে পেরে বেশ ভালো লাগছে। শহীদ আফ্রিদির এই প্রতিষ্ঠান আরো শক্তিশালী হোক।’

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট