ইয়েমেনে সৌদি আগ্রাসন চলছে: বিমান হামলায় নিহত ১০

ইয়েমেনে সৌদি আগ্রাসন চলছে: বিমান হামলায় নিহত ১০

দারিদ্র পীড়িত ইয়েমেনের তাইজ ও সা’দা প্রদেশে আগ্রাসী সৌদি আরবের বর্বরোচিত বিমান হামলায় অন্তত ১০ বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে।

দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তায়িজ প্রদেশের আর-রেহেদা জেলার একটি আবাসিক এলাকায় সৌদি বিমান হামলায় পাঁচ বেসামরিক ব্যক্তি নিহত ও অপর চারজন আহত হয়। হাসপাতাল সূত্র জানিয়েছে, হামলায় বিধ্বস্ত ভবনের ধ্বংসাবশেষের নীচে এখনো লোকজন চাপা পড়ে থাকায় এবং আহত কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

এ ছাড়া, সৌদি জঙ্গিবিমান শনিবার ইয়েমেনের উত্তরাঞ্চলীয় সা’দা প্রদেশের কয়েকটি আবাসিক এলাকা ও কৃষিজমিতে বোমাবর্ষণ করলে আরো পাঁচ ব্যক্তি নিহত ও বেশ কয়েকজন আহত হয়।

এর আগে শনিবার জাতিসংঘের ত্রাণ বিষয়ক প্রধান কর্মকর্তা মার্ক লোকক (Mark Lowcock) জানিয়েছেন, ইয়েমেনের মানবিক পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে।

ইয়েমেনের পদত্যাগকারী প্রেসিডেন্ট আব্দ রাব্বু মানসুর হাদিকে ক্ষমতায় বসানো এবং জনপ্রিয় হুথি আনসারুল্লাহ আন্দোলনকে দমনের উদ্দেশ্যে ২০১৫ সালের মার্চ মাস থেকে দেশটিতে বিমান হামলা চালিয়ে যাচ্ছে সৌদি আরব। এ পর্যন্ত এসব পাশবিক হামলায় অন্তত ১২,০০০ মানুষ নিহত হয়েছে। সেইসঙ্গে এসব হামলায় ইয়েমেনের হাসপাতাল, স্কুল ও কল-কারখানাসহ দেশটির অবকাঠামোর মারাত্মক ক্ষতি হয়েছে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট