নভেম্বর থেকে দেশের বিচারিক দায়িত্ব নেবেন ওবামা

নভেম্বর থেকে দেশের বিচারিক দায়িত্ব নেবেন ওবামা

 

জুরি হিসেবে দায়িত্বগ্রহণের জন্য সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে প্রস্তাব দিয়েছে যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের কুক কাউন্টি। দায়িত্বটি পালনে ওবামারও সায় রয়েছে। কুক কাউন্টির প্রধান বিচারপতি টিমোথি ইভান্সের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম শিকাগো ট্রিবিউন খবরটি জানিয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত জানা যায়নি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, আগামী মাসে কুক কাউন্টিতে ওবামার হাজির হওয়ার কথা রয়েছে।

শিকাগো ট্রিবিউনকে  ইভান্স বলেন, ‘ওবামা তার প্রতিনিধির মাধ্যমে এটি সুস্পষ্ট করেছেন যে, তিনি একজন নাগরিক ও সম্প্রদায়ের বাসিন্দা হিসেবে এ সরকারি দায়িত্ব পালন করতে চান।’

তিনি আরও বলেন, ‘আদালত ওবামার নিরাপত্তার বিষয়ে বিস্তারিত সমন্বয় করবে। তার নিরাপত্তা দেয়া আমাদের অগ্রাধিকারের মধ্যে থাকবে।’ তবে ওবামার মুখপাত্র ‌ ব্যাপারে কোনও মন্তব্য করেননি।

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়াশোনা করেছে ওবামা। মার্কিন সিনেটে যোগ দেওয়ার আগে ১২ বছর শিকাগো বিশ্ববিদ্যালয়ে আইনের শিক্ষক হিসেবে নিয়োজিত ছিলেন তিনি। আইনজীবী হিসেবেও কাজ করেছেন তিনি। জুরির কাজ হল আইনি পরামর্শ দেয়া। তিনি কোনও রায় দিতে পারেন না।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট