জনস্রেতে ভেসে গেছে ওবায়দুল কাদেরের পিস্তলবাহিনী : রিজভী

জনস্রেতে ভেসে গেছে ওবায়দুল কাদেরের পিস্তলবাহিনী : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, জনতার ঢলের কাছে ওবায়দুল কাদেরেরর লেলিয়ে দেয়া লাঠিবাহিনীর, পিস্তলবাহিনী টিকতে পারেনি। দমাতে পারেনি জনস্রোতকে।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে কক্সবাজার যাওয়ার পথে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলার প্রতিবাদে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অভ্যর্থনা জানানোর জন্য জনগণ আসবে কেন? লাখো মানুষের ঢল হবে কেন? এটা সরকারের প্রতিহিংসার জ্বালা। তাই ছাত্রলীগ-যুবলীগকে লেলিয়ে দেয়া হয়েছে। সকাল থেকেই পাদুয়ার বাজার, চান্দিনা, কুমিল্লায় ওবায়দুল কাদেরের লেলিয়ে দেয়া বাহিনি লাঠিসোটা নিয়ে আক্রমণ করেছে। কিন্তু জনতার ঢলের কাছে ওবায়দুল কাদেরের লেলিয়ে দেয়া লাঠিবাহিনি-পিস্তলবাহিনি টিকতে পারেনি।

তিনি আরো বলেন, সকল বাধা ষড়যন্ত্র ডিঙ্গিয়ে এগিয়ে গেছে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর। আওয়ামী লীগের মনে জ্বালা এখন মিটাবে কি করে?’

রিজভী বলেন, ‘জনতার ঢল দেখে মনের জ্বালা মেটানোর জন্য ফেনীতে সরকারের লেলিয়ে দেয়া বাহিনী গণমাধ্যমের গাড়িসহ বিএনপির নেতাকর্মীদের উপর হামলা করেছে। তাদের মনের জ্বালা তো মেটাতে হবে, কারণ ফেনী হচ্ছে আওয়ামী লীগের সন্ত্রাসীর একটি বড় ফ্যাক্টরি। সেখানে অনেক হাজারীদের জন্ম হয়। ওরা নিজেদের মধ্যেই মারামারি করে প্রতিপক্ষকে জ্বালিয়ে পুরিয়ে দেয়।’

তিনি বলেন, ‘আমরা বলেছি আওয়ামী লীগ ডাকাতের মতো খালেদা জিয়ার গাড়িবহরে হামলা করেছে। এতে নাকি (আওয়ামী লীগ) রাগ করেছে। ডাকাত বললে রেগে যায় আওয়ামী লীগের বুদ্ধিজীবীরা। সন্ত্রাসী আর ডাকাতের মধ্যে পার্থক্য কি? সন্ত্রাসী বললে ওরা খুব একটা মাইন্ড করেন না। সন্ত্রাসীরা কি ফেরেশতা? নাকি মসজিদের ইমাম সাহেব? না মাদার তেরেসার অনুসারী তারা?’

গণমাধ্যমের গাড়িতে হামলা করে আওয়ামী লীগ বেকায়দায় পড়ে গেছে এমন মন্তব্য করে বিএনপির এই মুখপাত্র বলেন, ‘সন্ত্রাসীদের কাছে কোন কিছুর সম্মান থাকে না। তাই তারা গণমাধ্যমের গাড়িতেও হামলা চালিয়েছে। যার ফলে আওয়ামী লীগের কোন মিথ্যাচার এখন ধোপে ঠিকছে না।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সংগঠনের সাধারণ সম্পাদক সাদেক খান, জিনাপের সভাপতি মিয়া মো. আনোয়ার হোসেন প্রমুখ।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক