শাহরুখে মজেছেন চেক অভিনেত্রী সারা

শাহরুখে মজেছেন চেক অভিনেত্রী সারা

মাত্র ২০ বছর বয়সেই দেশের সেরা অভিনেত্রী। ১৬ বছরে তাঁর অভিনীত লাইফ ইজ লাইফ উচ্চ প্রশংসিত। কিন্তু ছটফটে সুন্দরী তরুণীর মনের সুপ্ত ইচ্ছের সঙ্গে যে কোনও ভারতীয় তরুণীর ফ্যান্টাসিতে কোনও ফারাক নেই। নাচে-গানে জমজমাট সিনেমায় শাহরুখ খানের নায়িকা হতে চান সারা সানদেভা।

ম্যাসিডনিয়ায় জন্মানো সারা ছোটবেলাতেই চলে আসেন চেক প্রজাতন্ত্রে। ছোটবেলাতেই অভিয়ে হাতেখড়ি। ‘ইউলিস’, ‘লাইফ ইজ লাইফ’, ‘দ্য স্পুকস’-সহ ১০ ক’টি ছবিতে অভিনয় করা সারা প্রথম গুয়াহাটি চলচ্চিত্র উৎসবে এসে মুগ্ধ। লম্বা যাত্রার ধকল ধুয়ে দিয়েছে মানুষের ভালবাসা, সেলফির আবদার, অভিনন্দন। উৎসবের দ্বিতীয় দিনে নিজের ছবির স্ক্রিনিংয়ের আগে সাক্ষাৎকারে কথা বললেন কম, হাসলেন বেশি।

দুই দিনই কালো পোষাকে ঝলমলাচ্ছেন সারা। মাত্র ১৪ বছর বয়সে অটিজম নিয়ে তৈরি টিভি সিরিয়ালে তাঁর আত্মপ্রকাশ। শুরুতেই বিপুল সাড়া ফেলে তাঁর অভিনয়। অটিজম আক্রান্ত বাচ্চা, তাদের বাবা-মা, শিক্ষকদের কাছ থেকে আসে অনেক বার্তা। তখন থেকেই বদলে যায় অভিনয়ের প্রতি কিশোরী অভিনেত্রীর মানসিকতা। বয়স কম হলেও জবাবে গভীরতার ছাপ। তাঁর কথায়, “যশ বা টাকার জন্য নয়, অভিনয় করছি আমার দর্শককে কিছু দেওয়ার জন্য।”

হাতে এখন সিনেমা, সিরিয়াল, নাটক মিলিয়ে খান পনেরো কাজ। সারার নীতি- বেছে কাজ নয়, এমন অভিনেতা হতে হবে যে সব কাজ, সব চরিত্রই সমানভাবে ফুটিয়ে তুলতে পারে।

গুয়াহাটি চলচ্চিত্র উৎসব উপলক্ষে প্রথমবার ভারত পাড়ি চেক সুন্দরীর। কিন্তু প্রাগে বসেও বলিউডের খবরাখবর রাখা সারার পছন্দের ছবি ‘কুইন’। তিনি কুইনের পরিচালক বিকাশ ভালের সঙ্গে কাজ করতেও ইচ্ছুক। কিন্তু তথাকথিত ‘আর্ট ফিল্ম’ নয়, সারার পছন্দ নাচ-গান থাকা পাক্কা বলিউড ছবি। যেখানে তাঁর নায়ক হবেন অন্য কেউ নন, খোদ ‘বলিউডের বাদশা’ শাহরুখ খান। এসআরকের ছবিগুলির মধ্যে তাঁর সবচেয়ে পছন্দের ছবি ‘স্বদেশ।’

বলিউডে কাজের খুব ইচ্ছে থাকলেও, সারা আপাতত বৃহস্পতিবারই শুটিংয়ের কাজ সারতে দেশে ফিরতে বাধ্য হচ্ছেন। আজ সকালে কামাখ্যা দর্শনের পরে কাজিরাঙার উদ্দেশে রওনা হন সারা। উত্তেজিত সারা জানান, এই প্রথম কোনও দেশে জঙ্গল সাফারি করতে চলেছেন। তাই অসম সফর তাঁর কাছে চিরস্মরণীয় থাকবে। দেশে মশলাদার খাবার ছুঁয়েও দেখেন না। কিন্তু এখানে অসমীয়া খাবার দিব্যি পছন্দ হয়েছে তাঁর।

প্রথম গুয়াহাটি চলচ্চিত্র উৎসব হচ্ছে শঙ্করদেব কলাক্ষেত্রের তিনটি ও জ্যোতি চিত্রবনের প্রেক্ষাগৃহে। ৩৫টি দেশের ৭৫টি ছবি দেখানো হবে উৎসবে। উৎবরের ‘কান্ট্রি ইন ফোকাস’ তুরস্ক।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট