পাওনা আদায়ে বিদ্যুৎ মন্ত্রণালয়কে পদক্ষেপ গ্রহণের সুপারিশ

পাওনা আদায়ে বিদ্যুৎ মন্ত্রণালয়কে পদক্ষেপ গ্রহণের সুপারিশ

বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কাছে পাওনা টাকা আদায়ের লক্ষ্যে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়কে পদক্ষেপ গ্রহণের সুপারিশ করেছে পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

কমিটির সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় কমিটি সদস্য পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, মেজর (অব.) রফিকুল ইসলাম (বীর উত্তম), মুহিবুর রহমান মানিক, মো. তাজুল ইসলাম এবং সামশুল হক চৌধুরী বৈঠকে অংশগ্রহণ করেন।

বিশেষ আমন্ত্রণে পরিকল্পণা প্রতিমন্ত্রী এম এ মান্নান বৈঠকে যোগদান করেন।

কমিটি আগামী ১ থেকে ৮ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিতব্য কমনওয়েলথ পার্লামেন্টারি এসোসিয়েশনের ৬৩তম সম্মেলনে প্রয়োজনীয় বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার জন্য বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়কে পদক্ষেপ গ্রহণের জন্য সুপারিশ করে।

বৈঠকে বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের আওতাধীন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ২০১৪-১৫, ২০১৫-১৬ এবং ২০১৬-১৭ অর্থবছরে কোন কোন প্রতিষ্ঠানের মাধ্যমে কি কি উন্নয়মূলক কাজ সম্পন্ন করেছে এবং উক্ত উন্নয়নমূলক কাজের জন্য কিভাবে অর্থ সংগ্রহ করা হয়েছে সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে আইএমইডি’র সচিব, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব এবং বিদ্যুৎ বিভাগের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট