টি-টেন ক্রিকেট লিগ টুর্নামেন্টে লারা-আকরাম

টি-টেন ক্রিকেট লিগ টুর্নামেন্টে লারা-আকরাম

ডিসেম্বরে পর্দা উঠবে টি-টেন ক্রিকেট লিগ টুর্নামেন্টের। সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া এই টুর্নামেন্টের জন্য খেলোয়াড়, কোচ ও মেন্টর দলে ভেড়ানোর কাজ শুরু করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

টাইমলেস ক্রিকেট থেকে ছয়দিন। এরপর আরো একদিন কমে সেটা দাঁড়ায় পাঁচদিনে। এরপর এক ঝটকায় সেটা নেমে আসে মাত্র ৫০ ওভারে। তাতেও থেমে থাকেনি পরীক্ষা-নিরীক্ষা। প্রতিষ্ঠা পেয়েছে ২০ ওভারের ক্রিকেটও। খেলাটির দৈর্ঘ্য এখন ছোট হতে হতে এখন ১০ ওভারে নেমে এসেছে। আশা করা হচ্ছে, ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় ফরম্যাট হতে যাচ্ছে এটা।

গেইল-আফ্রিদি-সাঙ্গাকারা-ম্যাক্সওয়েলদের মতো ক্রিকেটাররা এই আসরে খেলবেন বলে আশা করছেন আয়োজকরা। বাংলাদেশের তামিম-সাকিবরাও এই আসরের নিলামে উঠবেন।

সাবেক ক্রিকেটারদের দিয়েই এই ফরম্যাটের পরীক্ষা-নিরীক্ষা চালানো হচ্ছে। শহীদ আফ্রিদি, মিসবাহ উল হক, বীরেন্দর শেবাগরা এই টুর্নামেন্টের আইকন ক্রিকেটার। এবার ওয়াসিম আকরাম ও ব্রায়ান লারার মতো কিংবদন্তি ক্রিকেটাররাও আগ্রহ দেখিয়েছেন এতে।

বলিউড সুপারস্টার সালমান খানের ভাই সোহেল খান মারাঠা অ্যারাবিয়ান্স নামে একটি দল কিনেছেন। এই দলের মূল তারকা ভারতের সাবেক সুপারস্টার বীরেন্দর শেবাগ। এই দলের মেন্টর ও কোচ হিসেবে থাকবেন ওয়াসিম আকরাম। সুইং মাস্টারকে পেয়ে দারুণ খুশি শেবাগ। তিনি বলেন, শারজার মাঠকে ওয়াসিম আকরামের চেয়ে ভালো আর কেউ চেনে না। তাঁকে পেয়ে দারুণ খুশি আমরা।’

এদিকে ইয়ন মরগানের নেতৃত্বধীন কেরালা কিংসের মেন্টর হয়েছেন ক্যারিবীয় প্রিন্স ব্রায়ান লারা। বেঙ্গল টাইগার্স নামে একটি দল কিনেছেন সিরাজুদ্দিন আলম, ইয়াসিন চৌধুরী, নিলেশ ভাটনাগর, আনিস ও রিজওয়ান স্বজন। এই দলের প্রধান তারকা হতে পারেন সাকিব আল হাসান। এ ছাড়া কলম্বো লায়ন্স, কেরালা কিংসসহ মোট ছয়টি দল থাকবে টুর্নামেন্টে। পাখতুনস নামে একটা দলের নেতৃত্ব দেবেন শহীদ আফ্রিদি। পাঞ্জাব লিজেন্ডস দলের নেতৃত্বে রয়েছেন মিসবাহ উল হক।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট