নিজেই রকেট উড়িয়ে ইনি প্রমাণ করবেন পৃথিবীটা গোল নয়

নিজেই রকেট উড়িয়ে ইনি প্রমাণ করবেন পৃথিবীটা গোল নয়

শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। অযথা যুক্তি দেওয়া নয়, প্রমাণ করেই দেখাবেন ইনি। নাম মাইক হিউজ। রকেট ওড়াবেন তিনি। প্রমাণ করবেন পৃথিবী গোল নয়, আসলে সমতল। আজেবাজে তো অনেকেই বকেন, তবে এইভাবে নিজেকে ঠিক প্রমাণ করার জন্য কেউ যে এই উচ্চতায় পৌঁছতে পারে, তা বোধহয় ভাবা যায় না।

লিমুজিনের ড্রাইভার ছিলেন ৬১ বছরের মাইক হিউজ। গত দু’বছর ধরে নিজের গ্যারেজেই ওই রকেট তৈরি করেছেন তিনি। তাঁর মতে, নিজের লক্ষ্যের খুব কাছাকাছি পৌঁছে গিয়েছেন তিনি। ফেসবুকে এই ঘোষণা করেছেন তিনি। আগামী শনিবার নিজেই রকেট নিয়ে উড়ে যাবেন তিনি। বিজ্ঞানে তাঁর কোনও বিশ্বাস নেই।

রকেটটির দাম ২০,০০০ ডলার। ‘Research Flat Earth’ নামে একটি গ্রুপ তাঁকে টাকা দিয়েছে। হিউজ বলেন, ‘আপনি যদি মৃত্যুকে ভয় না পান, তাহলে আপনি বোকা।’ তিনি আরও বলেন, ‘কেউই পৃথিবীতে বেঁচে থাকবে না। তাই আমি এমন কিছু করতে চাই, যা অন্য কেউ করবে না। বিশ্বের ইতিহাসে এমন কেউ নেই যে, নিজেই ডিজাইন করে, নিজে হাতে তৈরি করে, নিজেই রকেট উড়িয়ে নিয়ে যেতে পারে।’ এর আগে তিনি রকেট ওড়ানোর চেষ্টা করেছিলেন, সেই ভিডিও পোস্টও করেছিলেন। এবারের রকেট ওড়ানো “Internet PPV”-তে লাইভ দেখানো হবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট