এমন সরকার কখনো দেখিনি

এমন সরকার কখনো দেখিনি

বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক মুক্তির জন্য এবং সন্ত্রাস-দুর্নীতিমুক্ত দেশ গড়তে দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, বর্তমান সরকারের মতো এত বড় ব্যর্থ সরকার অতীতে কখনো দেখিনি।

সরকার প্রতিশ্রুতি পূরণে ব্যর্থ। তিনি বলেন, রোহিঙ্গা সংকট নিরসনে পররাষ্ট্র মন্ত্রণালয় ব্যর্থ হয়েছে। দুই মাসের মধ্যে রোহিঙ্গাদের ফেরত নেওয়া হবে বলে মিয়ানমারের সঙ্গে সরকারের যে চুক্তি হয়েছে তাতে কত দিনের মধ্যে রোহিঙ্গাদের নিয়ে যাওয়া হবে তা লেখা নেই। জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাংলাদেশ জনদলের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সংগঠনের চেয়ারম্যান ডা. এস এম শাহজাহানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন ডাকসুর সাবেক ভিপি ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া প্রমুখ।

মাহমুদুর রহমান মান্না বলেন, বিনা বিচারে মানুষকে জীবন দিতে হচ্ছে। প্রতিনিয়ত গুম-খুন হচ্ছে, অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলছেন বিশ্বের বিভিন্ন দেশে গুম হচ্ছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, মাঝে-মধ্যে মানুষ হারিয়ে যাচ্ছে। গুম হচ্ছে কি না সেটি জানি না।

তিনি বলেন, ইচ্ছামতো সংবিধান পরিবর্তন করা হচ্ছে। মনে হচ্ছে বর্তমান সরকারের মতো সংবিধান-প্রেমিক দেশে আর নেই।

দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। তিনি বলেন, বার বার ঘুঘু তুমি খেয়ে যাও ধান, আপনারা মনে করছেন, আগামী জাতীয় নির্বাচনেও ধান খেয়ে যাবেন সেটি হবে না।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট