কোহলি-আনুশকার বিয়ের খরচ কত আপনিও জানলে চমকে যাবেন?

কোহলি-আনুশকার বিয়ের খরচ কত আপনিও জানলে চমকে যাবেন?

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গাঁটছড়া বেঁধেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। ইতালির মিলান শহরের তুসকানির হেরিটেজ রিসোর্টে প্রথা মেনে মেহেন্দি ও সঙ্গীত অনুষ্ঠানের পর হিন্দুমতে এই বিয়ে অনুষ্ঠিত হয়। জৌলুসে কোহলি-আনুশকার বিয়ে টেক্কা দিয়েছে পৃথিবীজোড়া তাবড় তাবড় সেলিব্রিটিদেরকেও।

বিয়ে হওয়ার দিন চারেক পেরিয়ে গেলেও কিছুতেই যেন কাটছে না তার রেশ! গত কয়েকদিন ধরেই আন্তর্জাতিক গণমাধ্যম কোহলি-আনুশকার বিয়ের খবরে তোলপাড়। স্বাভাবিকভাবেই কৌতূহল জাগতেই পারে ভক্ত-সমর্থকদের মনে, বিয়েতে ঠিক কত টাকা খরচ করেছেন কোহলি-আনুশকা? এককথায় উত্তর দিলে, এই তারকা জুটির বিয়েতে খরচ হয়েছে ১০ কোটিরও অধিক টাকা। ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের প্রকাশিত খবরের আলোকে মিলল এমন তথ্য।

f

যেখানে বিয়ে হলো কোহলি-আনুশকার, ইতালির মিলান শহরের তুসকানির সেই বিলাসবহুল বোর্গো ফিনোচ্চেইতো রিসোর্ট ফোর্বসের তালিকা অনুযায়ী বিশ্বের দ্বিতীয় দামি ছুটি কাটানোর স্থান। সেখানে এক রাত থাকার খরচ ছয় লাখ ৫০ হাজার থেকে ১৪ লাখ টাকা। রিসোর্টসহ সেই প্রাসাদের জন্য কোহলি-আনুশকাকে ভাড়া গুনতে হয়েছে প্রায় এক কোটি টাকা।

দীর্ঘদিনের প্রেমের সফল এই পরিণতির আগে ঘনিষ্ঠ বন্ধুবান্ধব এবং আত্মীয়স্বজনদের উপস্থিতিতে আংটি বদল হয়েছিল কোহলি ও আনুশকার। ভারতীয় গণমাধ্যম বলছে, এনগেজমেন্টের আংটি হিসেবে আনুশকার জন্য কোহলি পছন্দ করেছিলেন অস্ট্রিয়ার এক ডিজাইনারের রূপায়ণ করা হীরের আংটি। নক্ষত্রখচিত সেই হীরে বিভিন্ন কৌণিক প্রান্ত থেকে এক এক রকম দেখতে লাগে। সেই হীরের দাম এক কোটি টাকা।

এই জুটির বিয়ের সব ছবি তোলার দায়িত্বে ছিলেন বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ ওয়েডিং ফটোগ্রাফার জোসেফ রাধিক। ভারতীয় গণমাধ্যমের দাবি, ভিডিও ও স্থিরচিত্র মিলিয়ে এই জুটির বিয়েতে শুধু ফটোগ্রাফি বাবদই খরচ করা হয়েছে দুই কোটি টাকা। আনুশকা শর্মা বিয়েতে ফ্লোরাল পিংক রঙের যে লেহেঙ্গা পরেছিলেন, তার দাম প্রায় ৩০ লাখ রুপি। কোহলির পরেন ছিল ১০ লাখ রুপির সিল্কের শেরওয়ানি। এই জুটির অনুষ্ঠানের সব পোশাক ডিজাইন করেছেন কলকাতার সব্যসাচী মুখার্জি।

মেহেদি, সঙ্গীত অনুষ্ঠান, বিয়ে এবং রিসিপশনের সব পোশাক মিলিয়ে এই জুটির খরচ প্রায় দেড় কোটি। এছাড়া দেশে ফিরে রিসেপশনের জন্য যে সব হাই-প্রোফাইল অতিথিদের আমন্ত্রণ জানানো হয়েছে, তাদের কার্ডের সঙ্গে পাঠানো হচ্ছে কয়েক লাখ টাকার ড্রাই ফ্রুটসের প্যাকেট। এছাড়াও কোহলি-আনুশকার বিয়ের আনুষঙ্গিক খরচ আরও কয়েক কোটি। সবমিলিয়ে বিয়ে বাবদ এই তারকা জুটির খরচ হয়েছে ১০ কোটি টাকারও বেশি।

অবশ্য বিয়ের ছবি ও ভিডিও বেচে দেওয়া হচ্ছে দেশের একটি বিনোদন ম্যাগাজিন এবং সম্প্রচারকারী চ্যানেলকে। ভারতীয় গণমাধ্যমের দাবি, বিয়ের সমস্ত ছবির এক্সক্লুসিভ রাইটস বিক্রি করে দিয়ে অন্তত কিছুটা পয়সা উসুল করে নিতে পারবেন কোহলি-আনুশকা। এই তারকা জুটির বিয়ের পুরোটাই দায়িত্ব দেওয়া হয়েছিল ‘শাদি স্কোয়াড’ নামের এক বিয়ের আয়োজক সংস্থাকে। এতটাই গোপন রাখা হয়েছিল যে সংস্থার অনেক উচ্চপদস্থ কর্মকর্তারাও জানতেন না, তাদের ক্লায়েন্ট কে!

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট