জঙ্গি হামলার পরই ভারতের জবাবের আতঙ্কে ভুগছে পাকিস্তান

জঙ্গি হামলার পরই ভারতের জবাবের আতঙ্কে ভুগছে পাকিস্তান

সীমান্ত পার করে কোনও অভিযান যেন না চালায় ভারত। ভয় পেয়ে আগেভাগেই সতর্কবার্তা দিল পাকিস্তান। সাঞ্জুয়ান হামলার পর আতঙ্কে এমনই প্রতিক্রিয়া দি পাকিস্তান। হামলার পরই পাকিস্তানের জঙ্গিগোষ্ঠী জয়েশ-ই-মহম্মদের দিকে সন্দেহের আঙুল ওঠে। যদিও হামলার দায় স্বীকার করেছে লস্কর-ই-তইবা। এরপরই প্রত্যাশিত জবাবের কথা ভেবেই এমন বার্তা দিয়েছে পাকিস্তানের বিদেশমন্ত্রক।

গত শনিবার সাঞ্জুয়ানের সেনা ক্যাম্পে হামলা চালায় একদল জঙ্গি। এই হামলায় শহিদ হন পাঁচ জওয়ান। চার জঙ্গিকে খতম করেছে ভারতীয় সেনা। ঘটনার পরই ভারত পাক জঙ্গিদের বিরুদ্ধে অভিযোগ আনে।

পাকিস্তানের বিদেশমন্ত্রক থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ‘এটা ভারতের চিরাচরিত অভ্যাস, মিথ্যা অভিযোগ আনা। কোনোরকম তদন্তের আগেই দায়িত্বজ্ঞানহীনের মত মন্তব্য করা।’ আগের মতই পাকিস্তানের দাবি, ভারত কাশ্মীরে ‘অমানবিকতা’ থেকে মুখ ফেরানোর জন্যই এই ধরনের মিথ্যা অভিযোগ আনছে। সেইসঙ্গে পাকিস্তান এও বলেছে, লাইন অফ কন্ট্রোল পার করে ভারতের কোনও রকম অভিযান চালানো বন্ধ করা দরকার।

জম্মু থেকে ১০ কিলোমিটার দূরে সাঞ্জুয়ান আর্মি ক্যাম্পে হামলা চালায় জঙ্গিরা৷ অনেকটা ২০১৬ সালের পাঠানকোটে বায়ুসেনার ঘাঁটিতে হামলার ধাঁচে সাঞ্জুয়ানা আর্মি ক্যাম্পে হামলা হয়েছে৷ শনিবার ভোরের দিকে আলো-আঁধারির সুযোগ নিয়ে জম্মু-কাশ্মীরের সাঞ্জোয়ান সেনা ক্যাম্পে হামলা চালায় জঙ্গিরা৷ সেনা ক্যাম্পে ঢুকেই তারা এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে৷ জানা গিয়েছে, কয়েকজন ক্যাম্পের পিছনে হামলা করে এবং কিছুজন ভিতরে ঢুকে পড়ে৷ এর পর গুলি চালানো শুরু হয়৷

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট