মাশরাফির প্রয়োজনীয়তা এখনও ফুরিয়ে যায়নি

মাশরাফির প্রয়োজনীয়তা এখনও ফুরিয়ে যায়নি

দেশের ক্রিকেটের হটকেক এখন টি-টোয়েন্টিতে মাশরাফির ফেরা, না ফেরা। এমন সময় পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ মন্তব্য করলেন, রাতারাতি মাশরাফির বিকল্প পাওয়া যাবে না। বিশ্বনন্দিত এই পেসার বলেন, মাশরাফির দক্ষতা ও অভিজ্ঞতা আছে। এই তরুণেরা তার পর্যায়ে যেতে পারবে একটা নির্দিষ্ট সময় পার হলে।

কদিন আগে দেশের মাঠে প্রতিটি সংস্করণে শ্রীলঙ্কার কাছে বাজেভাবে হারের পর বাংলাদেশ দলটা এলোমেলো। সিরিজ হারে কেবল ক্রিকেটারদের ব্যর্থতা নয়, একটি দক্ষ নেতৃত্বের অভাবও অনুভব করেছেন অনেকে। দলের এই সংকটে একজন মাশরাফির অনুপস্থিতি অনুভব করছেন বিসিবি সভাপতি।

বিসিবি সভাপতি যেমন জানিয়েছেন, ওয়ানডে অধিনায়ককে তিনিই অনুরোধ করবেন টি-টোয়েন্টিতে ফিরতে। ওয়ালশও বলছেন, দলে মাশরাফির প্রয়োজনীয়তা এখনও ফুরিয়ে যায়নি।

সংক্ষিপ্ত ফরম্যাটে মাশরাফি এখনও বেশ কার্যকর বলে মন্তব্য করেছেন এই ক্যারিবিয়ান কিংবদন্তী। একইসঙ্গে টি-টোয়েন্টিতে তার ফেরার বিষয়টি নিয়ে আরেকবার ভাবতে অনুরোধ জানিয়েছেন মাশরাফি ও নির্বাচকদের।

ক্যারিবীয় কিংবদন্তি বললেন, সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা যাদের আছে, এটি তাদের ওপর নির্ভর করছে।  সে এখন বাংলাদেশ দলে কী ভূমিকা পালন করবে, বিষয়টি নির্ভর করছে মাশরাফি ও নির্বাচকদের ওপর। যদি তাকে ফিরতেই বলা হয়, আশা করি সঠিক সিদ্ধান্তই নেবে। যদি সে ফেরে, আমি তাতে অবাক হব না। সে অনেক প্রতিভাবান।

তবে মাশরাফি ফিরুন কিংবা না ফিরুন, আসন্ন সিরিজটি বাংলাদেশের জন্যে হতে যাচ্ছে কঠিন চ্যালেঞ্জের, সেটি টের পাচ্ছেন সবাই।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট