বিরাট ক্ষতিপূরণ দাবি করতে চলেছেন বুশার্ড

বিরাট ক্ষতিপূরণ দাবি করতে চলেছেন বুশার্ড

মার্কিন টেনিস সংস্থার বিরুদ্ধে আদালতে মামলা জেতার পরে বিরাট ক্ষতিপূরণের দাবি করতে চলেছেন কানাডার টেনিস তারকা ইউজেনি বুশার্ড। তাঁর আইনজীবী সে রকমই জানিয়েছেন।

ব্রুকলিন আদালত এই মামলায় রায় দিতে গিয়ে বলেছে, এই ঘটনায় অন্তত ৭৫ শতাংশ দায় মার্কিন টেনিস সংস্থার। তিন বছর আগে এই ঘটনায় লকার রুমে পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়েছিলেন বুশার্ড। রাতে ম্যাচ খেলে আসার পরে ফিজিওথেরাপি রুমে পড়ে যান বুশার্ড। পরিষ্কার করার জন্য ঘরের মেঝেয় তখন কিছু ঢালা হয়েছিল, তাতেই পা হড়কে যায় তাঁর। তখন সেখানে ইউএসটিএ-র কোনও কর্মীও উপস্থিত ছিলেন না।

আদালতে মার্কিন যুক্তরাষ্ট্র টেনিস সংস্থার (ইউএসটিএ) ফিজিওথেরাপিস্ট সাক্ষ্য দিতে গিয়ে বলেছেন, ‘‘আমরা ভেবেছিলাম বুশার্ড সেখান থেকে চলে গিয়েছেন।’’ ইউএসটিএ-র আইনজীবীও আদালতে স্বীকার করে নিয়েছেন, সব খেলোয়াড় চলে না যাওয়া পর্যন্ত ঘর পরিষ্কার করার কাজ শুরু করার নিয়ম নেই।

এই মামলায় এ বার ঠিক হবে ক্ষতিপূরণের পরিমাণ কতটা হবে। এই চোটের ফলে বুশার্ডের কেরিয়ারে কতটা ক্ষতি হয়েছে সেটাও দেখা হবে। তার পরেই ঠিক হবে ক্ষতিপূরণের পরিমাণ কতটা হতে পারে। মনে করা হচ্ছে, বুশার্ডের আইনজীবীরা এই চোটের পরে তাঁর বিশ্ব র‌্যাঙ্কিং যে ভাবে নেমে গিয়েছে সেটা তুলে ধরতে পারেন। ২০১৪-র অক্টোবরে বুশার্ডের বিশ্ব র‌্যাঙ্কিং ছিল ৫। এখন যা দাঁড়িয়েছে ১১৬। সেই চোটের ফলে বুশার্ডের সাময়িক ক্ষতি হয়েছিল তেমনও নয়। ২০১৫-এ চোট লাগার পরে তিনি আর একটিই ম্যাচে নামতে পেরেছিলেন সে বছর। অসুস্থ হয়ে পড়ায় সেই টুর্নামেন্ট থেকেও তিনি নাম তুলে নিতে বাধ্য হন।

অন্যদিকে ইউএসটিএ-ও যুক্তি দেখাতে পারে তিন বছর আগে ফিজিওথেরাপি ঘরে পড়ে যাওয়ার আগে থেকেই বুশার্ডের র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে যাওয়া শুরু হয়ে গিয়েছিল। চোট লাগার বছর খানেক আগে তাঁর র‌্যাঙ্কিং প্রথম দশে থাকলেও তিনি চোট লাগার সময় যুক্তরাষ্ট্র ওপেনে ২৫তম বাছাই হিসেবে নেমেছিলেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট