গুলশানে হলি আর্টিজানে ৬ হামলাকারীসহ নিহত ১১ জন

গুলশানে হলি আর্টিজানে ৬ হামলাকারীসহ নিহত ১১ জন

গুলশানে হলি আর্টিজান বেকারিতে জিম্মিকারীদের বিরুদ্ধে যৌথ বাহিনীর বিশেষ অভিযানে ৬ হামলাকারীসহ ১১ জন নিহত হয়েছেন। তবে তাদের নাম পরিচয় জানা যায় নি। এ ঘটনায় সেখান থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের ইন্টেলিজেন্ট বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা গণমাধ্যম কর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অভিযানের সময় ৫টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আর হামলাকারীদের ৬ জন মারা গেছে। জীবিতদের অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে পাঠানো হয়েছে।

শুক্রবার রাতে রাজধানীর গুলশানের ২ নম্বর সড়কের ৭৯ নম্বর বাড়িতে হলি আর্টিজান রেস্টুরেন্টে হামলা করে অবস্থানকারীদের জিম্মি করে সন্ত্রাসীরা। মধ্যরাতে সীলের কয়েকজন সদস্য রেস্টুরেন্টের পেছনে থাকা লেক পেরিয়ে ভেতরের পরিস্থিতি পর্যবেক্ষণ করে আসে। ফেরার পর তারা জানায়, ভেতরে ৭ থেকে ৮ জন সশস্ত্র সন্ত্রাসী অবস্থান করছে। প্রত্যেকের পরনে রয়েছে জিনসের প্যান্ট এবং টিশার্ট। জিম্মিদের মধ্যে দু’টি শিশুও রয়েছে।

সেখানে গিয়ে পুলিশের অগ্রগামী দলের দুই কর্মকর্তা জঙ্গিদের গুলি ও বোমায় নিহত হন। আহত হন অন্তত ৪০ জন পুলিশ সদস্য। নিহতরা হলেন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট