আফগানদের কাছে পাত্তাই পেলেন না গেইলরা

আফগানদের কাছে পাত্তাই পেলেন না গেইলরা

বিশ্বকাপ বাছাইপর্বের প্রস্তুতি ম্যাচে দৌলত জাদরানের হ্যাটট্রিকে আফগানিস্তানের কাছে হেরেছে গেইলের ওয়েস্ট ইন্ডিজ। হারারেতে ডি/এল ম্যাথডে এই ম্যাচে ২৯ রানে জয় পায় আফগানিস্তান।

মঙ্গলবার আনঅফিসিয়াল ম্যাচে জিম্বাবুয়ের হারারেতে আফগান পেসার দৌলত জাদরানের হ্যাটট্রিকে জয় পেয়েছে আফগান শিবির।

এদিন ব্যাট-বল-ফিল্ডিং তিন বিভাগেই সেরা পারফর্ম দেখিয়ে ডাকওয়ার্থ-লুইস (ডিএল) মেথডে ৩৫ ওভারের ম্যাচে ২৯ রানের জয় পায়।

বৃষ্টির কারণে খেলা হয় ৩৫ ওভার। প্রথমে ব্যাটিং করে গুলবুদ্দিন নঈবের ৩৮ বলে ৪৮ রানে ভর করে আফগানিস্তান ৯ উইকেটে ১৬৩ রান সংগ্রহ করে।

পরে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৪০ রান। জবাবে ক্যারিবীয়দের ইনিংস ২৬ দশমিক ৪ ওভারে ১১০ রানেই গুটিয়ে যায়।

তারকা ব্যাটসম্যান ক্রিস গেইল মাত্র ৯ রানে সাজঘরে ফেরেন। এরপর জাদরান পরপর তিন বলে শিমরন হেটমায়ার, রোভমান পাওয়েল ও কার্লোস বার্থওয়েইটের উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিক পূরণ করেন।

ইনজুরি আক্রান্ত আজগার স্তানিকজাইয়ের বদলে অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তরুণ লেগ স্পিনার রশীদ খান। ৩ দশমিক ৪ ওভারে মাত্র ৭ রানে ২ উইকেট তুলে নিয়ে আফগানদের জয় নিশ্চিত করেন ওয়ানডে ও টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এক নম্বরে থাকা এই বোলার।

এদিন এভিন লিউইসের ৩৬ ও মারলন স্যামুয়েলসের ৩৪ রান ছাড়া ক্যারিবীয়দের কেউই দুই অংকে পৌঁছাতে পারেননি।

মঙ্গলবার অপর অনুশীলন ম্যাচে নেপাল ৫ উইকেটে সংযুক্ত আরব আমিরাতকে, নেদারল্যান্ড ৮ উইকেটে হংকংকে এবং স্কটল্যান্ড ৭ উইকেটে পাপুয়া নিউ গিনিকে হারিয়েছে।

এছাড়া স্বাগতিক জিম্বাবুয়ে ও আয়ারল্যান্ডের মধ্যকার অনুশীলন ম্যাচটি বৃষ্টির কারণে একটি বলও মাঠে গড়ায়নি।

আগামী ৪ মার্চ থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ বাছাইপর্ব। জিম্বাবুয়ের মাটিতে ১০ দলের অংশগ্রহণে ২৫ মার্চ পর্যন্ত চলবে এই আসর।

ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান এবং স্বাগতিকরা ছাড়াও এতে অংশ নিচ্ছে নেপাল, হংকং, স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি, সংযুক্ত আরব আমিরাত, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট