গাইবান্ধায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৫

গাইবান্ধায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ৫

জেলার সাদুল্যাপুর উপজেলার ধাপেরহাটে আরভি কোল্ড স্টোর সংলগ্ন এলাকায় যাত্রীবাহি দু’বাসের মুখোমুখি সংঘর্ষে পাঁচ জন নিহত হয়েছেন। এসময় দু’বাসের কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী আহত হয়েছেন। সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি হলেন— কুড়িগ্রাম জেলার রাজারহাট এলাকার বক্কর মিয়ার ছেলে আরিফুর রহমান (৩৫)।

প্রত্যক্ষদর্শীরা জানান, রংপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী আদর এন্টারপ্রাইজের একটি বাস ধাপেরহাট আরভি কোল্ড স্টোর এলাকায় পৌঁছলে ঢাকা থেকে ছেড়ে আসা আলিফ লাইন নামের অপর একটি রংপুরগামী বাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় ঘটনাস্থলেই চারজন ও পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন নিহত হন। এছাড়া দু’বাসে থাকা কমপক্ষে অর্ধশতাধিক যাত্রী আহত হন।

ধাপেরহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) মো. মোস্তাফিজুর রহমান দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে জানান, আহতদের উদ্ধার করে পীরগঞ্জ ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে, এ ঘটনার পর রংপুর-ঢাকা মহাসড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে যাত্রী সাধারণ চরম দুর্ভোগে পড়েন। পরে ফায়ার সার্ভিস ও হাইওয়ে পুলিশ এসে উদ্ধার তৎপরতা চালালে সন্ধ্যা পৌনে ৭টার দিকে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফুয়াদ লোহানী জানান, নিহতদের পরিচয় সনাক্তে চেষ্টা চালানো হচ্ছে। এছাড়া দুর্ঘটনা কবলিত বাসটি দুটি উদ্ধার করা হয়েছে।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক