ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা

ঈদের দিন বৃষ্টির সম্ভাবনা

আসন্ন ঈদুল ফিতরের দিন বৃষ্টি হতে পারে বলে আভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সোমবার এক বিজ্ঞপ্তিতে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দেশের সব সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত দেখিয়ে যেতে বলেছে অধিদপ্তর।

বাংলাদেশে চাঁদ দেখা সাপেক্ষে ঈদুল ফিতর উদাযাপিত হবে বুধ বা বৃহস্পতিবার। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত বৃষ্টি বাড়লেও পরবর্তী তিনদিন কমার সম্ভাবনা আছে। এ সময় ভারী বর্ষণ না হলেও হালকা বৃষ্টিতে ভিজতে পারে ঈদের খুশি।

আবহাওয়া অধিদপ্তর বলছে, মৌসুমি বায়ু মাঝারি ধরনের সক্রিয় থাকায় দেশের কিছু কিছু এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। ঈদের দিনও এমন বৃষ্টি হতে পারে। ঈদের দিন হালকা বৃষ্টি থাকতে পারে রাজধানীতে। ঢাকার বাইরে চট্টগ্রাম, নোয়াখালী এলাকাসহ দক্ষিণ-পূর্বাঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারি বর্ষণের শঙ্কা নেই।

২০ আষাঢ় সোমবার অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, “আগামী তিন দিন (বুধবার পর্যন্ত) বৃষ্টিপাতের পরিস্থিতি অব্যাহত থাকতে পারে। পরে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে।“

মঙ্গলবার সকাল ৯টা থেকে ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। দেশের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক