মুক্তির আগেই ভাইজানের রেকর্ড!

মুক্তির আগেই ভাইজানের রেকর্ড!

৬ জুলাই ঈদুল ফিতর উপলক্ষ্যে মুক্তি পেতে যাচ্ছে বলিউড সুপারস্টার অভিনেতা সালমান খান ও আনুশকা শর্মা অভিনীত ‘সুলতান’। মুক্তির আগেই ছবিটি যে পরিমাণে মানুষের মধ্যে আগ্রহ তৈরি করেছে তা অতীতে সালমানের কোনো সিনেমাকে নিয়ে দেখা যায়নি। আর এরমধ্যে মুক্তির আগেই ভারত-পাকিস্তানে মস্ত রেকর্ড করে ফেলেছে ছবিটি।

ধারনা করা হচ্ছে শিগগিরই মুক্তি পেতে যাওয়া আসন্ন সুলতান ছবিটি শুধু ভারতেই পাঁচ হাজার সিনেমা হলে মুক্তি পেতে পারে। পাশাপাশি পাকিস্তানেও অসংখ্য সিনেমায় ঈদে মুক্তি পাচ্ছে। শুধু সিনেমা হল দখলের লড়াইয়ে মুক্তির আগেই ভারত-পাকিস্তানে রেকর্ড করেনি সালমানের ‘সুলতান’, বরং মুক্তির আগেই অগ্রীম পাঁচ দিনের টিকিট বিক্রি হয়ে যাওয়ায় মস্ত রেকর্ডের জন্ম দিয়েছে ছবিটি।

পাকিস্তানে যেখানে তাদের সুপার হুমায়ুন সাঈদ অভিনীত ঈদে আসন্ন সিনেমাটি বক্স অফিসে তিন দিনে ৭৪ মিলিয়ন ডলার আয়ের স্বপ্ন দেখছে, সেখানে খোদ পাকিস্তান থেকেই বলিউডের সুলতান একদিনেই আয় করতে পারে ৭০-৭৫ মিলিয়ন ডলার। আর এমন লক্ষণই দেখা যাচ্ছে পাকিস্তানে সুলতান নিয়ে তুমুল আগ্রহ তৈরি হওয়ায়।

পাকিস্তানের ফিল্ম এক্সিবিটর নাদিম মান্দিওয়ালার মতে, সালমান খানের জনপ্রিয়তা সব সময় তুঙ্গে ছিল পাকিস্তানে। তাছাড়া গেল বছরে ‘বজরঙ্গি ভাইজান’ দিয়ে পাকিস্তানীদের কাছে আরো জনপ্রিয়তা অর্জন করেন তিনি। আর তাই তার ‘সুলতান’কে ঘিরে তুমুল আগ্রহ তৈরি হয়েছে পাকিস্তানি দর্শকের কাছেও। এরইমধ্যে পাকিস্তানে সিনেমা হল থেকে ‘সুলতান’ দেখতে আগাম পাঁচ দিনের টিকেটও ফুরিয়ে গেছে।

অন্যদিকে ভারতে ‘সুলতান’-এর এমন কাটতি যে, অন্য সিনেমা বাদ দিয়ে বিশাল বিশাল সিনেপ্লেক্সের সব পর্দায় শুধু সালমানের ‘সুলতান’ চালানোর পদক্ষেপ নিচ্ছেন। শোনা যাচ্ছে ছবিটি মুক্তি পেতে পারে ভারতের বিভিন্ন অঞ্চলের অন্তত পাঁচ হাজার সিনেমা হলেও। গত কয়েক মাস ধরেই প্রচারণা চলছে সালমান-আনুশকা অভিনীত মুক্তির প্রতীক্ষায় থাকা ছবিটির।

প্রসঙ্গত, পাঞ্জাবের হরিয়ানার এক মহাবীর চরিত্র ‘সুলতান’। যার কাছে পরাভূত সমস্ত কুস্তিগীররা। সেই ঐতিহাসিক চরিত্রেকেই সিনে-পর্দায় আনলেন আলি আব্বাস জাফর। যে চরিত্রে মাতিয়ে দেয়ার অপেক্ষায় আছেন সালমান খান।

অন্যদিকে ‘বজরঙ্গি ভাইজান’-এর চেয়ে দুর্দান্ত ব্যবসা করবে সুলতান, এরইমধ্যে অনেকে এ বিষয়ে শুরগোল শুরু করে দিয়েছেন। গেল বছরে কবির খানের অতি মানবিক গল্পে নির্মিত ‘বজরঙ্গি ভাইজান’-এ সুপারস্টার সালমান খান দুর্দান্ত অভিনয় করে কাঁদিয়েছেন সবাইকে। এখন দেখার বিষয় প্রেক্ষাগুহে কতোটা করে দেখাতে পারে ছবিটি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট