মদিনায় মসজিদে নববীর পাশে আত্মঘাতী হামলা

মদিনায় মসজিদে নববীর পাশে আত্মঘাতী হামলা

আরবের মদিনায় মসজিদে নববীর কাছে আত্মঘাতী বোমা হামলায় অন্তত চার নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন। নিরাপত্তা রক্ষীরা বাধা দিলে শরীরে বেঁধে রাখা বোমা বিস্ফোরণ ঘটায় হামলাকারী। মসজিদে নববী মহানবীর (সা.) মসজিদ হিসেবে খ্যাত।

সৌদি আরবের আল আরাবিয়া টেলিভিশন জানিয়েছে, সোমবার মাগরিবের নামাজের সময় মসজিদের পার্কিং এলাকার প্রধান নিরাপত্তা চৌকিতে এ হামলা হয়।

বিবিসি অনলাইনের খবরে বলা হয়েছে, দর্শনার্থীদের সঙ্গে পার্কিং এলাকা থেকে মসজিদে নববীর দিকে অগ্রসর হচ্ছিলেন হামলাকারী। এসময় নিরাপত্তা চৌকিতে বাধার মুখে পড়ে সে। এসময় বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেয় ওই হামলাকারী। এতে চার নিরাপত্তারক্ষী ও হামলাকারী নিহত হন। হামলায় আরও পাঁচ কর্মকর্তা আহত হয়েছেন।

তবে আল আরাবিয়ার প্রতিনিধি জানিয়েছেন, আত্মঘাতী হামলাকারী নিরাপত্তারক্ষীদের সঙ্গে ইফতার করার আগ্রহ দেখিয়ে তাদের পাশে আসেন এবং পরে বিস্ফোরণ ঘটান। মক্কার কাবা শরীফের পরে মুসলমানদের কাছে সবচেয়ে পবিত্র মসজিদে নববী।

মদিনায় ওই হামলার কাছাকাছি সময় আরো দুইটি আত্মঘাতী হামলা হয়েছে সৌদি আরবে। দেশটির পূর্বাঞ্চলীয় শহর কাতিফে একটি শিয়া মসজিদের কাছে হামলা হয়। সেখানে হামলাকারী নিজে নিহত হয়েছে।

এর কয়েক ঘণ্টা আগে সৌদি আরবের দ্বিতীয় বৃহত্তম শহর জেদ্দায় যুক্তরাষ্ট্র কনস্যুলেটের কাছে বোমা বিস্ফোরণে হামলাকারী নিহত ও অপর দুজন আহত হয়েছেন।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট