ট্যাক্স জালিয়াতি করায় মেসির ২১ মাসের কারাদণ্ড

ট্যাক্স জালিয়াতি করায় মেসির ২১ মাসের কারাদণ্ড

আর্জেন্টিনা ও বার্সেলোনার তারকা ফুটবলার লিওনেল মেসিকে কর ফাঁকির মামলায় বুধবার ২১ মাসের কারাদণ্ড দিয়েছেন স্পেনের একটি আদালত।

মেসির সঙ্গে তারা বাবাকেও কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের জরিমানাও করা হয়েছে। স্প্যানিশ বিভিন্ন গণমাধ্যম এমনটিই খবর প্রকাশ করেছে। মেসিকে ২ মিলিয়ন ও তার বাবাকে ১.৫ মিলিয়ন ইউরো জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, ২০০৭ ও ২০০৯ সালে ৪.৬ মিলিয়ন ডলার কর ফাঁকি দেয়ার মামলায় তাদের কারাদণ্ড ও জরিমানা করা হয়েছে।

পাশাপাশি বেলিজ ও উরুগুয়েতে নিজের কম্পানির নাম করে মাধ্যমে অর্থ দেলনেদের জন্য তাকে জরিমানা করা হয়েছে। মেসিকে ২১ মাসের কারাদণ্ড দেয়া হলেও তাকে কারাবাস করতে হবে না। কারণ, স্প্যানিশ আইনে ২ বছরের কম সময়ের কারাদণ্ড স্থগিত করা যায়। সে কারণে আশা করা হচ্ছে বার্সেলোনা তারকাকে কারাবাস করতে হবে না।

আদালত থেকে বেরিয়ে মেসি অবশ্য জানিয়েছেন কর ফাঁকি দেয়ার বিষয়ে তিনি কিছুই জানতেন না। তার আর্থিক ব্যাপারটি দেখাশুনা করতেন তার বাবা ও আইনজীবী।

এর আগে কোপা আমেরিকায় খেলার সময় মেসি বলেছিলেন, ‘কর ফাঁকি দেয়ার বিষয়টি আমি আসলে জানতামই না। আমি কেবল ফুটবল খেলতাম। অর্থনৈতিক বিষয়ে আমার কোনো আগ্রহ ছিল না। সেটা আমার বাবা ও আমার আইনজীবী দেখাশুনা করতেন। আমি বাবা ও তাকে খুবই বিশ্বাস করি।’

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট