শোলাকিয়া হামলায় আটককৃতদের জিজ্ঞাসাবাদ এবং ফুটেজ বিশ্লেষণ 

শোলাকিয়া হামলায় আটককৃতদের জিজ্ঞাসাবাদ এবং ফুটেজ বিশ্লেষণ 

কিশোরগঞ্জের শোলাকিয়ায় সন্ত্রাসী হামলায় আটককৃত ৪ জনকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি চলছে তদন্ত। স্থানীয়ভাবে সংগৃহীত সিসি টিভির ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করার কাজ চলছে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে, পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকলেও এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বৃহস্পতিবার দেশের বৃহত্তম ঈদের জামাত শোলাকিয়া ঈদগাহের মাত্র এক কিলোমিটারের মধ্যে বোমার বিস্ফোরণ ঘটনায় সন্ত্রাসীরা। বোমার আঘাতে দুই পুলিশ সদস্যসহ মারা যান তিনজন। আহত আরো অনেকে। বোমা বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে ছুটে পুলিশ র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

বোমা বিস্ফোরণ স্থলের ফুটেজ বিশ্লেষণ করে দেখা যায়, বোমা বিস্ফোরণের পরপরই আতঙ্কে ছোটাছুটি করতে থাকেন আশপাশের মানুষজন। ছুটে আসন একজন পুলিশ সদস্য। এর কয়েক সেকেন্ড পরে ডান হাতে পিস্তল ও বামহাতে ধারালো অস্ত্র নিয়ে দৌড়ে আসেন দুজন সন্ত্রাসী। এই দুজনের পেছনেই দেখা যায় আরো এক হামলাকারীকে। তারও ডানহাতে পিস্তল এবং বাম হাতে বোমা সদৃশ বস্তু দেখা যায়।

মুহূর্তেই তারা সেখানে বোমার বিস্ফোরণ ঘটায় এবং পুলিশের উপর হামলা চালায়। পরে ঘটনাস্থল থেকে হাতেনাতে আটক হয় এক সন্ত্রাসী। এরপর আরও তিন হামলাকারীকে গ্রেফতার করতে সক্ষম হয় আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী।

ঘটনার পর থেকে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সবুজবাগসহ আশপাশের প্রতিটি গুরুত্বপূর্ণ মোড়ে মোতায়েন রয়েছে পুলিশ এবং টহল দল।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক