এবার মুখ খুললেন জাকির নায়েক

এবার মুখ খুললেন জাকির নায়েক

ঢাকায় গুলশানে জঙ্গি হামলার নিন্দা জানিয়েছেন ভারতের ইসলামি বক্তা ড. জাকির নায়েক। শুক্রবার নিজের ফেসবুক পেজে একটি ভিডিওতে হামলার নিন্দা জানান তিনি।

ভিডিওতে তিনি কুরআনে সূরা মায়িদার একটি আয়াত উল্লেখ করে জানান, ‘যে কেউ প্রাণের বিনিময়ে প্রাণ অথবা অনর্থ সৃষ্টি করা ছাড়া কাউকে হত্যা করল সে যেন সব মানুষকেই হত্যা করল এবং যে কারো জীবন রক্ষা করল সে যেন সকল মানুষের জীবন রক্ষা করল।’

এরপর ঢাকায় গুলশানে রেস্তোরায় জঙ্গি হামলায় ২০ জন নিহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানান। তিনি বলেন, যদি কেউ দাবি করে যে সে মানুষ হত্যা করে ইসলামের পথে রয়েছে, সেটা একদমই কোরআনের পরিপন্থী কথা বলল।

এরপর  তিনি সবাইকে ঈদের শুভেচ্ছা জানান।

ঢাকার গুলশানে হামলাকারীদের মধ্যে অন্তত দুইজন জাকির নায়েকের দ্বারা অনুপ্রাণিত ছিল বাংলাদেশের গণমাধ্যমে এমন খবর প্রচারিত হওয়ার পর তার বক্তব্য ও কার্যকলাপ ক্ষতিয়ে দেখার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ বৃহস্পতিবার জাকির নায়েকের বক্তব্য তদন্ত করার নির্দেশ দেন বলে টাইমস অব ইন্ডিয়ার খবরে জানানো হয়েছে।

ভারতের কেন্দ্রীয় সরকারও জাকির নায়েকের বক্তব্যকে ‘আপত্তিকর’ আখ্যা দিয়ে তার বিরুদ্ধে ‘যথাযথ পদক্ষেপ’ নেয়ার ইঙ্গিত দেয়।

ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরেন রিজ্জু জানান, বাংলাদেশের অনুরোধ পেলে জাকির নায়েকের প্রতিষ্ঠান এমনকি তাকেও নিষিদ্ধ করার কথা ভাবতে পারে ভারত।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট