অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন আফ্রিদি!

অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন আফ্রিদি!

আন্তর্জাতিক ক্রিকেট থেকে তিনবার অবসর নিয়েও নানা কারণে আবারও ক্রিকেটে ফিরেছিলেন শহীদ আফ্রিদি। এমনটাই শোনা যাচ্ছে। ক্রিকেটে ফিরতে তিনিন আগ্রহ প্রকাশ করেছেন। সবশেষ ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর চূড়ান্তভাবে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান তিনি।

চির প্রতিদ্বন্দ্বী ভারতে অনুষ্ঠিত ওই আসরে তার নেতৃত্বে পাকিস্তানের চরম ভরাডুবি ঘটলে তীব্র সমালোচনার মুখে এ সিদ্ধান্ত নেন তিনি। সম্প্রতি ফের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছেন এ তারকা।

আফ্রিদিকে বিদায়ী সংবর্ধনা দেওয়ার কথা ভাবছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সময় ও সুযোগ বুঝে তাকে বিদায়ী ম্যাচ খেলিয়ে ভালোভাবে গুডবাই জানাতে চায় বোর্ড, প্রস্তুতিও নিচ্ছে সেভাবেই।

পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি বলেন, আমাদের কাছে আফ্রিদি কোনো ইস্যু নয়। পাকিস্তান ক্রিকেটকে দীর্ঘসময় সেবা দেওয়ার জন্য তাকে ধন্যবাদ। সময়সাপেক্ষে ওকে যথাযোগ্য মর্যাদায় বিদায় জানানো হবে।

পাকিস্তান বোর্ডের এমন সিদ্ধান্তে রাজিও নাকি হয়েছিলেন আফ্রিদি! তবে এখন অবস্থান পাল্টেছেন তিনি। ফের ফিরতে চান আন্তর্জাতিক ক্রিকেটে।

রোববার পেশোয়ারে গণমাধ্যমে তিনি বলেন, পাকিস্তানের হয়ে ২০ বছর ক্রিকেটে খেলেছি, পিসিবির জন্য নয়। আমি কেবল একটি ম্যাচ খেলার জন্য মুখিয়ে নেই। ভক্ত-সমর্থকদের কাছ থেকে যে ভালোবাসা ও সমর্থন পেয়েছি তাই আমার জন্য বড় পুরস্কার।

ব্যাট হাতে যেমন বোলারদের যেমন শাসন করেছেন আফ্রিদি, তেমনই হাত ঘুরিয়েও নাচিয়ে ছাড়তে পারেন প্রতিপক্ষ ব্যাটসম্যানদের। বয়স ৩৮ হয়ে গেলেও খেলাটি এখনও দারুণ উপভোগ করছেন তিনি; আমি মনে করি না;আমার ক্যারিয়ার শেষ। এখন ক্রিকেট উপভোগ করছি। ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে খেলতে চাই। নির্বাচকরা এ বিষয়ে অবহিত। এখন তারাই সিদ্ধান্ত নেবেন।

*রাজনৈতিক, ধর্মবিদ্বেষী ও খারাপ কমেন্ট করা থেকে বিরত থাকুন*
সম্পর্কিত সংবাদ
Leave a reply
ডেস্ক রিপোর্ট