যুক্তরাষ্ট্রের সন্ত্রাস মোকাবিলায় সব ধরনের সহযোগিতার আশ্বাস  

যুক্তরাষ্ট্রের সন্ত্রাস মোকাবিলায় সব ধরনের সহযোগিতার আশ্বাস  

সন্ত্রাস মোকাবিলায় সব ধরনের সহযোগিতার আশ্বাস যুক্তরাষ্ট্রের। সফররত মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিকেলে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করে সাংবাদিকদের কাছে একথা জানান। তবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, যাচাই-বাছাই শেষে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

গুলশানে জঙ্গি হামলা ও তার পরবর্তীতে দেশের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি নিয়ে এর আগে বিভিন্ন দেশের কূটনৈতিক এবং প্রধানমন্ত্রী নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠক করেন নিশা দেশাই।

সফরের শেষ দিনে ব্যস্ত সময় পার করছেন ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

দিনের শুরুতেই মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাটের গুলশানের বাসভবনে অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য ও কানাডার কূটনীতিকদের সাথে বৈঠক করেন নিশা দেশাই। বৈঠকে দেশে জঙ্গি হামলা পরবর্তী আইনশৃঙ্খলা পরিস্থিতি ও সার্বিক নিরাপত্তার বিষয়ে আলোচনা হয়েছে বলে কয়েকটি সূত্রে জানা গেছে।

বৈঠকের পরেই নিশা দেশাই গুলশানে হামলাস্থল হলি আর্টিসানের উদ্দেশ্যে রওয়ানা দেন। সেখানে মার্কিন রাষ্ট্রদূতকে সাথে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

এরপর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান। সেখানে ভারপ্রাপ্ত ব্রিটিশ হাইকমিশনারের উপস্থিতিতে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা তারেক রহমান সিদ্দিকীর সাথে বৈঠক করেন তিনি।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক