সিদ্দিকুর রহমান প্রথম বাংলাদেশি হিসেবে সরাসরি অলিম্পিকে

সিদ্দিকুর রহমান প্রথম বাংলাদেশি হিসেবে সরাসরি অলিম্পিকে

ইতিহাসটা গড়েই ফেললেন সিদ্দিকুর রহমান। ব্যাপারটা অবশ্য প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল গত সপ্তাহেই। শেষ পর্যন্ত হয়ে গেল আনুষ্ঠানিকতাও। প্রথম কোনো বাংলাদেশি হিসেবে সরাসরি অলিম্পিকে খেলার গৌরব অর্জন করেছেন এই গলফার।

গলফার হিসেবে সরাসরি রিওতে সুযোগ পেতে অলিম্পিক র‍্যাঙ্কিংয়ে ৬০-এর মধ্যে থাকতে হয়। সোমবার নতুন প্রকাশিত র‍্যাঙ্কিং অনুযায়ী সিদ্দিকুর রহমান রয়েছেন ৫৬তম স্থানে। সেই সুবাদে লাল-সবুজদের জন্য অনন্য এক অর্জন বয়ে আনলেন।

গত সপ্তাহে চীনা তাইপেতে টুর্নামেন্ট শেষ করার পর সিদ্দিকুর অবশ্য কিছুটা ভালো অবস্থানে ছিলেন। তবে নতুন র‍্যাঙ্কিংয়ে ৩ ধাপ পিছিয়েছেন। তাতে সরাসরি রিও অলিম্পিকে যোগ দিতে কোনো সমস্যা হচ্ছে না তার।

আগামী ৫ আগস্ট থেকে ব্রাজিলের রিও ডি জেনিরোতে শুরু হচ্ছে অলিম্পিকের এবারের আসর। আন্তর্জাতিক পর্যায়ের বেশ কয়েকজন তারকা গলফার এবার জিকা ভাইরাস আতঙ্কে অংশগ্রহণ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন। একারণে কিছুটা সুবিধাও অবশ্য পেয়েছেন সিদ্দিকুর। তবে আফ্রো-এশিয়া ব্যাংক টুর্নামেন্টে তার রানার্সআপ হওয়ার ব্যাপারটা মোটেও কম কিছু নয়।

উল্লেখ্য, সিদ্দিকুর ছাড়াও এরইমধ্যে কোটা প্লেস নিয়ে অলিম্পিক যাওয়া নিশ্চিত করেছেন শ্যুটার আবদুল্লাহ হেল বাকি, তিরন্দাজ শ্যামলী রায় ও সাঁতারু মাহফিজুর রহমান।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট