অবসরের পর রাজনীতিতে নামছেন আফ্রিদি !

অবসরের পর রাজনীতিতে নামছেন আফ্রিদি !

গত কয়েক বছরে তার অবসরের খবর যতবার সংবাদমাধ্যমের শিরোনাম হয়েছে, শহীদ আফ্রিদি নিজেও হয়তো ততবার পাকিস্তানের জার্সিতে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি! নিজের অবসর ঘোষণাকে একপ্রকার কৌতুকে পরিণত করা পাক অলরাউন্ডারের শেষ কোথায় সেটা দোলাচলেই থেকেছে।

কখনো অবসরের ঘোষণা দিয়ে সেটা রাখেননি, দ্রুতই ফিরেছেন পাক জার্সিতে। তবে মেঘে মেঘে তো বেলা কম হলো না। বিদায় বলার সময়টাও দুয়ারে কড়া নাড়ছে। কিন্তু আফ্রিদি এবারও অনড়। দেশের জার্সিতে আন্তর্জাতিক টি-টুয়েন্টি খেলে যাওয়ার কথাটি তাই আরেকবার মনে করিয়ে দিয়েছেন এই তারকা। সঙ্গে আভাস দিয়েছেন রাজনীতিতে জড়ানোরও!

আফ্রিদির অবসর প্রসঙ্গে দেশটির সাবেকরাও নানা সময়ে বিরক্তি প্রকাশ করেছেন। নতুনদের জায়গা ছেড়ে দিতে আহবান জানিয়েছেন। ভারতের মাটিতে গত টি-টুয়েন্টি বিশ্বকাপের পর আফ্রিদি নিজে থেকেই ব্যাট-বল তুলে রাখার ঘোষণা দিতে পারেন বলে গুঞ্জন ছিল। তবে গুঞ্জন হালে পানি পায়নি। এখনই অবসরে যাচ্ছেন না তিনি। বিবিসি উর্দুকে সোমবার দেওয়া এক সাক্ষাতকারে আফ্রিদি সেকথাই মনে করিয়ে দিয়েছেন।

পাক অলরাউন্ডার জানান, ‘পঞ্চাশ ওভারের ক্রিকেট ছেড়েছি ২০১৫ বিশ্বকাপের পর। সেটাতে ফেরার আর কোনো সম্ভাবনা নেই। তবে আমি দেশের হয়ে টি-টুয়েন্টি খেলে যেতে চাই। ঘরোয়া লিগগুলোতেও খেলতে চাই। ফিট থাকলে যতদিন সম্ভব খেলাটা চালিয়ে যেতে চাই আমি।’ ভবিষ্যতে দেশের রাজনীতিতে জড়িয়ে পড়ার আভাসও দিয়েছেন আফ্রিদি।

৩৬ বর্ষী এই তারকা বলেছেন, ‘আমি রাজনীতিতে জড়াতে চাই। যদিও সিনিয়র ও শুভাকাঙ্ক্ষীদের কেউ কেউ বিষয়টি থেকে দূরে থাকতে পরামর্শ দিচ্ছেন। তবে শেষ পর্যন্ত রাজনীতিতে নামলে জনগণের জন্য কার্যকরী কিছু করার ইচ্ছা আছে আমার।’ তবে আপাতত নিজের গড়া শহীদ আফ্রিদি ফাউন্ডেশনকে সময় দিতে চান বলে জানিয়েছেন পাক অলরাউন্ডার। নিজের ফাউন্ডেশনের অধীনে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করার ইচ্ছার কথাও জানিয়েছেন তিনি।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট