বিএনপিকে জঙ্গিবাদ ইস্যুতে কাজ করার আহ্বান সেতুমন্ত্রীর

বিএনপিকে জঙ্গিবাদ ইস্যুতে কাজ করার আহ্বান সেতুমন্ত্রীর

জঙ্গি বিরোধী সামাজিক আন্দোলনে সরকারের সাথে বিএনপিকে এক হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে সাভারের আশুলিয়ার বাইপাইলে বিআরটিএ’র ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

গুলশানে রেস্তোরাঁয় বিদেশিদের হত্যাকাণ্ডের ঘটনার পর সরকার এখন নিরাপত্তা ব্যবস্থাকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে বলে জানিয়েছেন সেতুমন্ত্রী। তিনি বলেন, ‘এমন সন্ত্রাসী হামলার ঘটনা আরো ঘটতে পারে—এমন আশঙ্কা থেকেই তা মোকাবিলার কৌশল গ্রহণ করছে সরকার। সন্ত্রাসী তৎপরতার আগাম তথ্য, হামলাকারীদের শনাক্ত বা তাদের মোকাবিলায় যেসব ঘাটতি রয়েছে, তা পূরণে বিদেশিদের সহায়তা নেবে সরকার। এরই মধ্যে এফবিআই (যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত ব্যুরো) তদন্তে নেমেছে। তথ্যপ্রযুক্তিবিষয়ক অনেক বিষয় আছে, যে ব্যাপারে আমাদের সহায়তা দরকার হবে। তবে তার মানে এই নয় যে, আমরা কাউকে আমাদের সার্বভৌমত্ব ক্ষুণ্ণ করতে দেব।’

হত্যাকাণ্ডে বিএনপি নেতাদের বক্তব্য-বিবৃতির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, এমন পরিস্থিতিতে কথা নয়। কাজই আসল। এ ধরনের সন্ত্রাস দমনে বিএনপিকে সামাজিক আন্দোলনে শরিক হওয়ারও আহবান জানান তিনি।

সড়কের পাশে পৌর কর্তৃপক্ষের ময়লা-আর্বজনা ফেলার তীব্র নিন্দা জানিয়ে মন্ত্রী বলেন,  ব্যাটারিচালিত যান চলাচল করা যাবে না। এ ধরনের যানবাহন দেখলে ব্যাটারি খুলে রেখে ছেড়ে দেওয়ার জন্য সংশ্লিষ্ট নির্দেশ দেন কর্মকর্তাদের।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা সড়ক বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন, হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল ইসলাম প্রমুখ।

সম্পর্কিত সংবাদ
নিজস্ব প্রতিবেদক