অভ্যুত্থান প্রচেষ্টার সঙ্গে জড়িতদের চড়া মূল্য দিতে হবে: এরদোগান

অভ্যুত্থান প্রচেষ্টার সঙ্গে জড়িতদের চড়া মূল্য দিতে হবে: এরদোগান

 

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান বলেছেন, সামরিক অভ্যুত্থান প্রচেষ্টার সঙ্গে জড়িতদের চড়া মূল্য দিতে হবে। ইস্তাম্বুল থেকে দেয়া সরাসরি ভাষণে এ কথা বলেছেন তিনি।

তুর্কি সরকারি সূত্র জানিয়েছে, অভ্যুত্থানের প্রচেষ্টার সঙ্গে জড়িত এ পর্যন্ত ৭৫৪ জন সেনাকে আটক করা হয়েছে। এর মধ্যে বেশির ভাগই সেনা সদস্য।  অভ্যুত্থান চেষ্টা চলাকালে সেনাবাহিনীর হামলায়  ১৭ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এ ছাড়া, বিদ্রোহীদের সঙ্গে সংঘর্ষে অন্তত ৪২ জন বেসামরিক মানুষ নিহত হয়েছে।

তুর্কি সেনাবাহিনীর একটি অংশ অভ্যুত্থান প্রচেষ্টার কয়েক ঘণ্টা পরে এরদোগানকে বহনকারী বিমান ইস্তাম্বুলের আতার্তুক আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। নামার আগে বিমানটি প্রায় আধা ঘণ্টা ধরে ইস্তাম্বুলের আকাশে চক্কর দিয়েছে।

বিমানবন্দর থেকে দেয়া সরাসরি ভাষণে তিনি বলেন, যা ঘটেছে তা বিশ্বাসঘাতকতা এবং বিদ্রোহ। বিদ্রোহের জন্য তাদেরকে চড়া মূল্য দিতে হবে। তিনি তুরস্কের মানুষদের ছেড়ে কোথাও যাবেন না বলেও এ সময় জানান।

সেনাবাহিনীর ক্ষুদ্র একটি গোষ্ঠী এ অভ্যুত্থানের প্রচেষ্টা করেছে উল্লেখ করে এরদোগান বলেন, সামরিক বাহিনীতে শুদ্ধি অভিযান চালানো হবে।

সম্পর্কিত সংবাদ
ডেস্ক রিপোর্ট